Advertisement
০৫ অক্টোবর ২০২২
Rahul Dravid

India vs Ireland: একা নয়, দলবল নিয়ে যাচ্ছেন লক্ষ্মণ, জুনের শেষে আয়ারল্যান্ড সফরে ভারত

একই সঙ্গে দু’টি ভারতীয় দল তৈরি করবে বোর্ড। ইংল্যান্ডে থাকবেন রাহুল দ্রাবিড়। সেই সময় ইংল্যান্ডে কোচ হিসাবে দায়িত্ব পালন করবেন ভিভিএস লক্ষ্মণ।

আয়ারল্যান্ড যাবেন ভিভিএস লক্ষ্মণ।

আয়ারল্যান্ড যাবেন ভিভিএস লক্ষ্মণ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ১১:২৫
Share: Save:

প্রায় একই সময় দুটো আলাদা দেশে যাবে ভারতীয় ক্রিকেট দল। ইংল্যান্ড সফরে বিরাট কোহলী, রোহিত শর্মাদের নিয়ে যাবেন রাহুল দ্রাবিড়। সেই সময় ভারতের তরুণ দল টি-টোয়েন্টি সিরিজ খেলতে আয়ারল্যান্ড যাবেন ভিভিএস লক্ষ্মণ। তাঁর সঙ্গে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির বাকি কোচেরাও থাকবেন।

ভারতীয় টেস্ট দলের ইংল্যান্ড যাওয়ার কথা বুধবার। সেই সফরের কথা মাথায় রেখে বেশ কিছু ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের সিরিজে। যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে তার শেষ ম্যাচ ১৯ জুন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারত খেলবে ২৬ এবং ২৮ জুন। সেখানে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ভারতের। অন্য দিকে লেস্টারশেয়ারের বিরুদ্ধে ২৪ জুন থেকে চার দিনের অনুশীলন ম্যাচ খেলবে ভারত। সেই দলের সঙ্গে থাকবেন কোচ দ্রাবিড়।

গত বছর ইংল্যান্ড বনাম ভারত টেস্ট সিরিজের শেষ ম্যাচটি করোনার জন্য খেলা সম্ভব হয়নি। সেই ম্যাচটি খেলতেই ইংল্যান্ড যাচ্ছে ভারত। উল্লেখ্য, গত বছর ইংল্যান্ড সফরে কোচ ছিলেন রবি শাস্ত্রী। একই সময় শ্রীলঙ্কায় সাদা বলের সিরিজ খেলতে গিয়েছিল ভারত। শিখর ধবনের নেতৃত্বে যে দল খেলেছিল, সেই দলের কোচ ছিলেন দ্রাবিড়। সেই সময় দ্রাবিড় জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। পরবর্তী সময়ে শাস্ত্রীর পর কোচ হন দ্রাবিড়।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ সিতাংশু কোটাক, সাইরাজ বাহুতুলে এবং মুনিষ বালি ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যে ভারতীয় দল খেলছে তাদের সঙ্গে যোগ দিয়েছেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল এখনও ঘোষণা হয়নি।

ইংল্যান্ডে একটি টেস্ট খেলার পর তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। সাদা বলের সেই সিরিজ শুরু হবে ৭ জুলাই থেকে। বিসিসিআইয়ের এক কর্তা পিটিআইকে বলেন, “সিনিয়র সাপোর্ট স্টাফরা ইংল্যান্ড রওনা দিলে কোটাক, বালি এবং বাহুতুলে দায়িত্ব নেবেন। রাজকোট এবং বেঙ্গালুরুর শেষ দু’টি টি-টোয়েন্টি ম্যাচে তাঁদের হাতেই দায়িত্ব থাকবে। সিনিয়র সাপোর্ট স্টাফরা চলে যাওয়ার সঙ্গে সঙ্গেই যাতে বাহুতুলেরা দায়িত্ব নিতে পারেন তাই দলের সঙ্গে এখন থেকেই রয়েছেন তাঁরা।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.