Advertisement
২৬ মে ২০২৪
India

India vs Pakistan: গণমাধ্যমে বাগ্‌যুদ্ধ হরভজন-আমিরের

আমিরের সেই টুইটই অগ্নিতে ঘৃতাহূতির কাজ করে। পাল্টা জবাব দেন হরভজন সিংহও।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২১ ০৮:০৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে ভারত এবং পাকিস্তান দলের ক্রিকেটারদের পারস্পরিক সৌহার্দের ছবি দেখে যখন আশায় বুক বাঁধতে শুরু করেছেন সমর্থকেরা, সেই সময়েই নতুন করে দ্বৈরথ শুরু করে দিলেন হরভজন সিংহ এবং মহম্মদ আমির।

বিতর্কের সূত্রপাত আমিরের একটি টুইট নিয়ে। যেখানে প্রাক্তন পাক পেসার লেখেন, “ইউটিউবে তোমার বোলিং দেখছিলাম। যেখানে লালা (শাহিদ আফ্রিদির ডাকনাম) তোমাকে চার বলে চারটে ছক্কা হাঁকিয়েছিল। ক্রিকেটে এমনটা হতেই পারে, কিন্তু টেস্ট ম্যাচে এমন ঘটনা দেখাই যায় না। মারটা একটু বেশিই হয়ে গিয়েছিল।”

আমিরের সেই টুইটই অগ্নিতে ঘৃতাহূতির কাজ করে। পাল্টা জবাব দেন হরভজন সিংহও। তিনি টেনে আনেন ২০১০ সালে লর্ডসে কুখ্যাত পাকিস্তান বনাম ইংল্যান্ড টেস্টের প্রসঙ্গ। যে ম্যাচে আমির নো-বল করেছিলেন। পরে আইসিসির দুর্নীতিদমন শাখা তদন্ত করে এই তথ্য উদ্ধার করে যে, প্রাক্তন পাক পেসার জুয়াড়ির থেকে বিশাল অঙ্কের টাকা নিয়ে ম্যাচ গড়াপেটা করেছিলেন।

হরভজন লেখেন, “লর্ডসে নো-বল কী করে হয়েছিল? কত টাকা নিয়েছিলে আর কে-ই বা টাকা দিয়েছিল? টেস্ট ক্রিকেটে নো-বল হয় কী করে? তোমার এবং তোমার ভক্তদের লজ্জিত হওয়া উচিত ক্রিকেটকে কলুষিত করার জন্য।” হরভজন সেই টেস্ট ম্যাচে আমিরের নো-বল করার একটি ছবিও পোস্ট করেন গণমাধ্যমে।

পরে ফের আমিরকে আক্রমণ করে হরভজন লেখেন, “শুধু টাকা, টাকা আর টাকা। সম্মানের কোনও মূল্যই নেই তোমাদের কাছে। দেশবাসী এবং তোমার সমর্থকদের কি বলতে পারবে, কত টাকা পেয়েছিলে? দূর হও। তোমাদের সঙ্গে কথাই বলা
উচিত নয়।”

ক্ষিপ্ত আমির জবাব দেন, “আমার অতীত নিয়ে কথা বলছো আর নিজের অবৈধ বোলিং অ্যাকশন নিয়ে কিছু বলো। তিনদিন আগেই তোমাদের মুখ বন্ধ করে দিয়েছি। এখন দেখো, কী ভাবে আমরা বিশ্বকাপ জিতি। পার্কে গিয়ে হাওয়া খাও। মন ভাল থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India pakistan Mohammad Amir Harbhajan Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE