Advertisement
০৩ মার্চ ২০২৪
Pakistan Cricket

পাকিস্তান ক্রিকেটের ঝগড়া বিদেশেও, মাঠেই কথা কাটাকাটি দুই ক্রিকেটারের

বিশ্বকাপের পরে পাকিস্তানের তিন ফরম্যাটেই নেতৃত্ব ছেড়েছেন বাবর আজ়ম। বদল হয়েছে নেতৃত্বেও। নতুন সিরিজ় শুরু হওয়ার আগে কথা কাটাকাটি হয়েছে দুই ক্রিকেটারের মধ্যে।

cricket

পাকিস্তান ক্রিকেট দল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৯:২৪
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে গিয়ে মাঠে ঝগড়া শুরু হয়ে গিয়েছে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ় আহমেদ ও ক্রিকেটার সাউদ শাকিলের। ১৪ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পার্থে প্রথম টেস্ট খেলবে পাকিস্তান। তার আগে দলের অনুশীলনে প্রকাশ্যে কথা কাটাকাটিতে জড়িয়েছেন দুই ক্রিকেটার।

ঠিক কী নিয়ে দুই ক্রিকেটারের মধ্যে ঝগড়া হয়েছে সেটা জানা যায়নি। তবে অনুশীলনের মাঝেই শাকিলকে বলতে শোনা যায়, ‘‘কত দিন আর আমাকে দিয়ে কাজ করাবে?’’ জবাবে সরফরাজ় বলেন, ‘‘তোমাকে দিয়ে আমি কোনও কাজ করাইনি। তোমাকে কোনও দিন কিছু করতে বলিনি। কাউকে কিছু বলতেও বলিনি। যার সঙ্গে কথা বলার তার সঙ্গেই বলেছি।’’ তার পরে শাকিল অন্য দিকে চলে যান।

এই পুরো কথাবার্তার মাঝে দলের কিছু ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ ছিলেন। তাঁরা কিন্তু দু’জনের কাউকে আটকাতে যাননি। সরফরাজ় যখন অধিনায়ক ছিলেন তখন ৩৩টি টেস্টে পাকিস্তানের দলে সুযোগ পাননি শাকিল। সেই রাগ পুষে রেখে কি এত দিনে মুখ খুলেছেন শাকিল!

বিশ্বকাপের পরে পাকিস্তানের তিন ফরম্যাটেরই নেতৃত্ব ছেড়েছেন বাবর আজ়ম। তার পরে সাদা বলের ক্রিকেটে শাহিন শাহ আফ্রিদি ও লাল বলের ক্রিকেটে শান মাসুদকে অধিনায়ক করা হয়েছে। মাসুদের সামনে প্রথমেই কঠিন লড়াই। অস্ট্রেলিয়ায় গিয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ় খেলতে হবে পাকিস্তানকে। তার শুরুটা অবশ্য ভাল হল না দলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE