Advertisement
০৩ মে ২০২৪
ICC ODI World Cup 2023

আক্রমের মুখে কু-কথা! বাবরদের সমালোচনা করতে গিয়ে বিতর্কে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার

ধারাভাষ্যকার হিসাবে জনপ্রিয় আক্রম। অথচ তিনি আফগানিস্তানের বিরুদ্ধে পাকিস্তানের হার দেখে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারলেন না। টেলিভিশনের অনুষ্ঠানে ব্যবহার করলেন কু-কথা।

picture of Wasim Akram

ওয়াসিম আক্রম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৩ ২১:০৭
Share: Save:

বিশ্বকাপের মাঝে বিতর্কে জড়িয়ে পড়লেন ওয়াসিম আক্রম। আফগানিস্তানের কাছে বাবল আজ়মের দলের হার দেখে নিজের রাগ, বিরক্তি নিয়ন্ত্রণ করতে পারেননি পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেলে বিশ্বকাপের আলোচনায় ক্ষুব্ধ আক্রমের মুখে শোনা গেল অপমানজনক শব্দ।

নিজের সময় বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার ছিলেন আক্রম। অবসর নেওয়ার পর কোচিং এবং ধারাভাষ্যের কাজেই ব্যস্ত থাকেন। এখনকার ক্রিকেটে জনপ্রিয় ধারাভাষ্যকারদের অন্যতম তিনি। এক দিনের বিশ্বকাপে অবশ্য আইসিসির ধারাভাষ্যকার হিসাবে কাজ করছেন না আক্রম। পাকিস্তানের একটি চ্যানেলে তাঁকে দেখা যাচ্ছে বিশেষজ্ঞ হিসাবে। মিসবা উল হক, মইন খান এবং শোয়েব মালিকের সঙ্গে অনুষ্ঠান করছেন তিনি।

বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্সে অত্যন্ত হতাশ আক্রম। প্রায় প্রতি দিনই বাবরদের সমালোচনা করছেন। আফগানিস্তানের কাছে পাকিস্তানের হার দেখে নিজেকে আর সামলাতে পারেননি। পাক ক্রিকেটারদের সমালোচনা করার সময় ক্ষুব্ধ আক্রমের মুখ থেকে বেরিয়ে আসে ‘চামার’ শব্দটি। এই ধরনের অবমাননাকর শব্দ ব্যবহার করা যায় না। আক্রমের অজানা নয় বিষয়টি। তবু নিজেকে সামলাতে পারেননি।

টেলিভিশন অনুষ্ঠানে আক্রমের বিতর্কিত মন্তব্যের অংশ সমাজমাধ্যমে ভাইরাল হতে সময় লাগেনি। তৈরি হয়েছে তীব্র বিতর্ক। ক্রিকেটপ্রেমীদের বড় একটা অংশ তাঁর নিন্দা করেছেন। তাঁর মুখে এমন শব্দ শুনে বিস্ময় প্রকাশ করেছেন তাঁরা। কারণ, দক্ষ ধারাভাষ্যকার আক্রমের মুখে এই ধরনের শব্দ কখনও শোনা যায় না। কিছু ক্রিকেটপ্রেমী অবশ্য আক্রমের পাশে দাঁড়িয়ে বাবরদের আক্রমণের তীব্রতা বাড়িয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE