Advertisement
১৬ জুন ২০২৪
U19 Asia Cup 2023

ছোটদের এশিয়া কাপ জয় বাংলাদেশের, স্বপ্নপূরণ ভারতের প্রাক্তন ক্রিকেটারের! কেন?

রবিবার ফাইনালে আমিরশাহিকে হারিয়ে প্রথম বার অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। তাদের এই সাফল্যে উচ্ছ্বসিত ভারতীয় দলের এক প্রাক্তন ক্রিকেটার।

picture of U19 Bangladesh team

অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ জয়ী বাংলাদেশ দল। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৫
Share: Save:

সংযুক্ত আরব আমিরশাহিকে হারিয়ে প্রথম বার অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। তাদের এই সাফল্যে উচ্ছ্বসিত ভারতীয় দলের এক প্রাক্তন সদস্য। বাংলাদেশের জয়ে ত‌াঁর স্বপ্ন সত্যি হয়েছে বলে জানিয়েছেন।

বাংলাদেশের জয়ে উচ্ছ্বাসে ভাসছেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার ওয়াসিম জাফর। সমাজমাধ্যমে তিনি লিখেছেন, ‘‘বাংলাদেশের বাঘেরা প্রথম বার অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ জিতল। আমরা স্বপ্ন দেখেছিলাম। ছেলেরা সেটা সার্থক করল। দারুণ খুশি লাগছে। এই ছেলেদের জন্য আমি গর্বিত। ছেলেরা দারুণ খেলেছ। তোমরা এখন এশিয়ার চ্যাম্পিয়ন।’’

বাংলাদেশের সাফল্যে জাফরের উচ্ছ্বাসের কারণ অত্যন্ত সঙ্গত। বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ দলের প্রতিটি ক্রিকেটারকে ব্যক্তিগত ভাবে চেনেন তিনি। কারণ ভারতের প্রাক্তন ওপেনার গত দু’বছর ধরে বাংলাদেশের অনুর্ধ্ব ১৯ দলের ব্যাটিং পরামর্শদাতা। বাংলাদেশের এই সাফল্যের নেপথ্যে সক্রিয় অবদান রয়েছে জাফরের।

ফাইনালে আমিরশাহিকে ১৯৫ রানে হারানোর আগে এশিয়া কাপের সেমিফাইনালে ভারতকে ৪ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। তবু বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় দলের প্রাক্তন সদস্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh champion Wasim Jaffer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE