Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

দেশে ফিরতেই কি অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হবে বাবরকে? উত্তর দিলেন পাকিস্তানের কোচ

শনিবার ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপের স্বপ্ন শেষ হয়ে গিয়েছে পাকিস্তানের। ম্যাচের মাঝেই নেট রান রেটে ছিটকে যায় তারা। দেশে ফেরার পরেই কি বাবর আজমকে সরিয়ে দেওয়া হবে?

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ১৫:৫২
Share: Save:

শনিবার ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপের স্বপ্ন শেষ হয়ে গিয়েছে পাকিস্তানের। ম্যাচের মাঝেই রান রেটে ছিটকে যায় তারা। শেষমেশ ম্যাচটিও হেরে যায়। অনেকেই মনে করছেন, বাবর আজমকে আর অধিনায়ক রাখা হবে না। সেই প্রশ্নের সরাসরি উত্তর না দিলেও পাকিস্তানের টেকনিক্যাল ডিরেক্টর মিকি আর্থার জানিয়েছেন তিনি বাবরের পাশেই রয়েছেন।

ইংল্যান্ড ম্যাচের পর আর্থার বলেছেন, “আমাদের দলের মধ্যে একতা রয়েছে। আমি বাবরের পাশে আছি। বাবরও আমার খুব কাছের। কমবয়সি ছেলে। আগামী দিনের পথে ওকে সঙ্গে নেওয়া উচিত। সব সময়েই ওকে দেখি কিছু না কিছু শিখতে। আমরা জানি ব্যাটার হিসাবে ও খুবই ভাল। অধিনায়কত্বের ব্যাপারে প্রতি দিন নতুন কিছু শিখতে চায়। ওকে সেই সময়টা দেওয়া উচিত।”

বাবরকে অনেক প্রাক্তন ক্রিকেটারই সমালোচনা করেছেন। তাঁর নেতিবাচক মানসিকতা নিয়ে বার বার প্রশ্ন উঠেছে। অধিনায়কত্ব তাঁর ব্যাটিংয়ে প্রভাব ফেলছে বলে কথা উঠেছে। সেই প্রসঙ্গে আর্থার বলেছেন, “বাবরকে অধিনায়কত্ব থেকে সরানোর আগে ওর ভুল খুঁজে বার করতে হবে। ভুল করা কোনও অপরাধ নয়। বাবরও করে এবং সেটা থেকে ও শেখে। দলকেও একসঙ্গে রাখে। তাই ওকে সরানোটা ঠিক হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE