Advertisement
১৩ এপ্রিল ২০২৪
Australia vs West Indies

ইতিহাস তৈরি করা বোলারকে সংবর্ধনা, অনুষ্ঠান সরাসরি সম্প্রচার বিমানবন্দর কর্তৃপক্ষের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দু’টি টেস্টে ১৩ উইকেট নিয়েছেন শামার। তার থেকেও গুরুত্বপূর্ণ হল, তাঁর দাপটে ২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ়।

picture of Shamar Joseph

সিরিজ় সেরার পুরস্কার পাওয়ার পর শামার জোসেফ। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১৩
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেটের নতুন নায়ক শামার জোসেফ। অস্ট্রেলিয়ার মাটিতে দলকে ২৭ বছর পর টেস্ট ক্রিকেটে ঐতিহাসিক জয় এনে দেওয়ার পর থেকে গায়ানার জোরে বোলারকে নিয়ে নতুন স্বপ্ন দেখছেন ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটমহল। দেশে ফেরার আগেই তাঁর জন্য কেন্দ্রীয় চুক্তি তৈরি করে ফেলেছে সে দেশের ক্রিকেট বোর্ডও। আর দেশে ফিরে বিমানবন্দরে কার্যত বীরের সম্মান পেলেন শামার। ক্রিকেটপ্রেমীদের জন্য সরাসরি সম্প্রচার হয় সংবর্ধনা অনুষ্ঠান।

তরুণ বোলারকে দেশে স্বাগত জানাতে শুক্রবার বিমানবন্দরে পৌঁছে গিয়েছিলেন কয়েকশো ক্রিকেটপ্রেমী। গিয়েছিলেন গায়ানা ক্রিকেট বোর্ডের কর্তারাও। তাঁর ছেলেকে নিয়ে উপস্থিত ছিলেন পরিবারের সকলে। বিমানবন্দরেই শামারকে সংবর্ধিত করার ব্যবস্থা করা হয়। প্রস্তুত ছিলেন বিমানবন্দর কর্তৃপক্ষও। শামারকে মালা পরিয়ে স্বাগত জানান বিমানবন্দরের কর্তারা। তাঁকে কাছে পেয়েই কাঁধে তুলে নেন সমর্থকেরা। তাঁদের কাঁধে চড়েই শামার পৌঁছন সংবর্ধনার ঘরে। যেখানে টাঙানো ব্যানারে লেখা ছিল, ‘‘গায়ানা ক্রিকেট বোর্ড আমাদের জাতীয় নায়ক শামার জোসেফকে স্বাগত জানাচ্ছে।’’ জোরে বোলারের জন্য ব্যবস্থা করা হয়েছিল সাংস্কৃতিক অনুষ্ঠানেরও। স্থানীয় শিল্পীরা নাচ-গান করেন। এমন সংবর্ধনা পেয়ে উচ্ছ্বসিত দেখিয়েছে ২৪ বছরের ক্রিকেটারকেও। শামারকে বরণ করে নেওয়ার অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারের ব্যবস্থাও করেছিলেন বিমানবন্দর কর্তৃপক্ষ। অনুষ্ঠানের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

২০২৩ সালে প্রথম প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা শামারের উত্থান বিস্মিত করেছে ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেট বিশেষজ্ঞদেরও। এ বারের অস্ট্রেলিয়া সফরে প্রথম জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন শামার। প্যাট কামিন্সের দলের বিরুদ্ধে প্রথম টেস্টে ৫ উইকেট নিয়ে নজর কেড়ে নিয়েছিলেন। আর দ্বিতীয় টেস্টে তিনিই নায়ক। পায়ের চোট কার্যত অগ্রাহ্য করে মাঠে নেমেছিলেন পঞ্চম দিন। একাই ৭ উইকেট নিয়ে রুদ্ধশ্বাস ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ়কে ৮ রানে জয় এনে দেন। ম্যাচ এবং সিরিজ়ের সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন। তার পর থেকেই ক্রিকেট বিশ্বে আলোচনার কেন্দ্রে শামার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Test Series Shamar Joseph Felicitation Guyana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE