Advertisement
২৩ জুন ২০২৪
West Indies Cricket

ভারতের পথে ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেট, ছেলেদের সমান সুবিধা দেওয়া হবে মেয়েদেরও

ভারতীয় ক্রিকেট বোর্ড গত বছর ঠিক করেছিল রোহিত শর্মাদের সমান ম্যাচ ফি দেওয়া হবে হরমনপ্রীত কৌরদের। একই রকম সিদ্ধান্ত ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের।

West Indies

মেয়েদের দলের উন্নতির জন্য একটি কমিটি তৈরি করেছে ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ড। ছবি: আইসিসি

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ মে ২০২৩ ১৭:৩৪
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের মহিলা ক্রিকেটাররাও এখন ছেলেদের মতোই বিমানে উচ্চ শ্রেণিতে যাতায়াত করতে পারবেন। খেলতে গিয়ে হোটেলে নিজেদের একার ঘর পাবেন। শাই হোপদের সঙ্গে তফাত করা হবে না হেইলি ম্যাথুজ়দের। ভারতীয় ক্রিকেট বোর্ড গত বছর ঠিক করেছিল রোহিত শর্মাদের সমান ম্যাচ ফি দেওয়া হবে হরমনপ্রীত কৌরদের। একই রকম সিদ্ধান্ত ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের।

ম্যাথুজ়রা এখন থেকে খেলতে গেলে বিমানে বিজ়নেস ক্লাসের টিকিট পাবেন। হোটেলে নিজেদের আলাদা আলাদা ঘর পাবেন। এমনটাই জানালেন ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ডের প্রধান কিশোর শ্যালো। তিনি বলেন, “আন্তর্জাতিক ক্রিকেটে মেয়েদের খেলা অনেক বদলে গিয়েছে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়ের পাল্লা দেওয়া উচিত। বোর্ডে আর এক জন মহিলা সদস্যকেও যোগ করা হয়েছে। তাঁকে স্বাধীন সভাপতি করা হয়েছে। আশা করছি এর ফলে বোর্ড সঠিক দিকে এগিয়ে যাবে।”

মেয়েদের দলের উন্নতির জন্য একটি কমিটি তৈরি করেছে ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ড। বোর্ডের তরফে বলা হয়েছে, “এই কমিটি মেয়েদের ক্রিকেটের প্রতি আগ্রহ বাড়ানোর কাজ করবে। মেয়েদের ক্রিকেটে প্রতিদ্বন্দ্বিতা আরও বাড়ানোর চেষ্টা করা হবে।”

ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেটার সংস্থার সিইও ওয়েভেল হাইন্ডস বলেন, “ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তকে স্বাগত। ক্রিকেটারদের সমান সুযোগ-সুবিধা দেওয়ায় বিশ্বাসী আমরা। আগামী চার বছরে এমন অনেক কিছু করার লক্ষ্য রয়েছে আমাদের।”

ওয়েস্ট ইন্ডিজ়ের মহিলা দল জুন-জুলাইতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে যাবে। এর পর অক্টোবরে যাবে অস্ট্রেলিয়ায়। তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE