Advertisement
১৯ মে ২০২৪
India vs Pakistan

বৃষ্টিতে বন্ধ ভারত-পাকিস্তান ম্যাচ, কখন থেকে খেলায় ওভার কমতে শুরু করবে?

ভারত-পাকিস্তানের ম্যাচ ২৪.১ ওভার চলার পরেই বন্ধ হয়ে গিয়েছে বৃষ্টিতে। সেই বৃষ্টি এখনও পুরোপুরি থামেনি। কখন থেকে ওভার কমা শুরু হবে?

cricket

বৃষ্টিতে বন্ধ খেলা। ছবি: এএফপি

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১৭
Share: Save:

ভারত-পাকিস্তানের ম্যাচ ২৪.১ ওভার চলার পরেই বন্ধ হয়ে গিয়েছে বৃষ্টিতে। সেই বৃষ্টি এখনও পুরোপুরি থামেনি। যা খবর, তাতে সন্ধে ৬.২২ থেকে ওভার কমা শুরু হবে। যা পরিস্থিতি তাতে এই ম্যাচে ওভার কমার সব রকম সম্ভাবনা রয়েছে।

সন্ধে ৬টা নাগাদ মাঠ থেকে পাওয়া খবর অনুযায়ী, বৃষ্টি সামান্য় কমেছে। কিন্তু পরিস্থিতি মোটেই আশাব্য়ঞ্জক নয়। কারণ, ঝিরিঝিরি বৃষ্টি চলছেই। আগে প্রবল বৃষ্টিতে কভারের উপরে যে জল জমেছিল তা প্রথমে সরানো হয়। পরে ৬.১০-র দিকে বৃষ্টি আর একটু কমার পর কভারের উপর এবং কভার চুঁইয়ে যে জল ভেতরে ঢুকেছে তা আরও কমানো হয়।

সন্ধে ৬.১৫ মিনিট নাগাদ পাওয়া খবর অনুযায়ী, বৃষ্টির তীব্রতা আরও কমেছে। মাঠকর্মীরা স্পঞ্জ এবং বালতি নিয়ে মাঠে হাজির হয়েছেন। স্পঞ্জের সাহায্যে জল শুকিয়ে তাঁরা মাঠ শুকনো করার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। কিছুটা অংশের কভার সরানো হয়েছে।

যে হেতু ওভার কমা প্রায় নিশ্চিত, তাই আজকের মধ্যে খেলা শেষ করতে হলে কম ওভারের ম্যাচই দেখতে হবে। যদি রবিবার ম্যাচ আর শুরু করা না যায়, সে ক্ষেত্রে কাল যেখানে খেলা থেমেছে, সেখান থেকেই শুরু হবে।

যদি রবিবার কোনও মতে ম্যাচ শুরু হয়ে যায় তা হলে আম্পায়ারেরা নিশ্চিত ভাবেই ওভার কমাবেন। সে ক্ষেত্রে ওভার কমানোর পর যদি খেলা শুরু হয় এবং বৃষ্টিতে আবার খেলা বন্ধ করতে হয়, তা হলে আম্পায়ারেরা যত ওভার কমাবেন, সোমবার ঠিক তত ওভারের খেলাই হবে। সে ক্ষেত্রে রিজার্ভ ডে-তেও ৫০ ওভারের ম্যাচ হওয়ার সুযোগ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Babar Azam Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE