Advertisement
০৮ মে ২০২৪
Virat Kohli

শাস্ত্রী নন, কোচ হতে পারতেন সহবাগ! কোহলির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বীরু

আবেদন করা সত্ত্বেও ভারতের কোচ হননি বীরেন্দ্র সহবাগ। সসম্মানে ফিরিয়ে দিয়েছিলেন প্রস্তাব। কেন এই সিদ্ধান্ত নিয়েছিলেন, তা নিজেই জানালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

kohli and sehwag

কোহলির অনুরোধ ফিরিয়েছিলেন সহবাগ। কোচ হননি ভারতের। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ২২:৫৪
Share: Save:

ভারতীয় দলের কোচ হওয়ার অনুরোধ পেয়েছিলেন। তাও যে কারও থেকে নয়, খোদ তৎকালীন ভারত অধিনায়ক বিরাট কোহলির থেকে। আবেদনও করেছিলেন। তবু ভারতের কোচ হননি বীরেন্দ্র সহবাগ। সসম্মানে ফিরিয়ে দিয়েছিলেন প্রস্তাব। কেন এই সিদ্ধান্ত নিয়েছিলেন, তা নিজেই জানালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

অনিল কুম্বলের কোচের চাকরি যাওয়া তখন পাকা। সেই সময় কোহলিই সহবাগকে অনুরোধ করেন কোচের পদে আবেদন করার জন্য। সেই প্রসঙ্গে সহবাগ বলেছেন, “কোহলি এবং তৎকালীন বোর্ড সচিব অমিতাভ চৌধুরি আমাকে অনুরোধ না করলে কখনওই কোচের পদে আবেদন করতাম না। আমাদের একটা বৈঠক হয়েছিল যেখানে চৌধুরি আমায় জানিয়েছিল, কোহলি এবং কুম্বলের মধ্যে সব কিছু ঠিক ঠাক নেই। তাই ওরা আমাকে চায়। বলেছিল, ২০১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফির পর কুম্বলের মেয়াদ শেষ হয়ে যাবে। তার পরে আমি দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ় যেতে পারি।”

সেটা আর হয়নি। সহবাগ দলের সঙ্গে ক্যারিবিয়ান সফরে যাননি। সেই প্রসঙ্গে বলেছেন, “আমি হ্যাঁ বা না কিছুই বলিনি। তবে এটা জানিয়েছিলাম, ওয়েস্ট ইন্ডিজ়ে গেলে নিজের কোচিং স্টাফ, সহকারী কোচ, বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং কোচকে সঙ্গে নিয়েই যাব। সাপোর্ট স্টাফ বেছে নেওয়ার ব্যাপারে আমার পছন্দই শেষ কথা। ওরা সেটাতে রাজি হয়নি। তাই দলের সঙ্গেও যাইনি এবং কোচের পদও গ্রহণ করিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Virender Sehwag BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE