Advertisement
২৩ এপ্রিল ২০২৪
MS Dhoni

অবসর ভেঙে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে খেলবেন ধোনি? উত্তর দিলেন শাস্ত্রী

টেস্ট থেকে অবসর নিয়েছেন ন’বছর আগে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে সেই মহেন্দ্র সিংহ ধোনি কি অবসর ভেঙে বেরিয়ে আসবেন? প্রশ্নের উত্তর দিলেন শাস্ত্রী।

MS Dhoni

ধোনির কি অবসর ভেঙে ফেরার সম্ভাবনা রয়েছে? — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৮:৩৯
Share: Save:

টেস্ট থেকে অবসর নিয়েছেন ন’বছর আগে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে সেই মহেন্দ্র সিংহ ধোনি কি অবসর ভেঙে বেরিয়ে আসবেন? খেলবেন সেই ম্যাচে? হঠাৎই এই প্রশ্ন উঠে পড়ল। সেই প্রশ্ন করা হয়েছে রবি শাস্ত্রীকে। ভারতের প্রাক্তন কোচ কী উত্তর দিয়েছেন সেই প্রশ্নের?

বিশ্ব টেস্ট ফাইনালে উইকেটকিপিং নিয়ে একটা চিন্তা রয়েছে ভারতের। ঋষভ পন্থ ছিটকে যাওয়ায় অনভিজ্ঞ শ্রীকর ভরতকেই দায়িত্ব সামলাতে হবে। সেই পরিস্থিতির কারণে এক ক্রিকেট ওয়েবসাইটের তরফে শাস্ত্রীকে প্রশ্ন করা হয়েছিল, ধোনির ফেরার সম্ভাবনা রয়েছে কি না।

শাস্ত্রীর উত্তর, “আমার মনে হয় না। ধোনি এক বার কিছু ঠিক করে নিলে সেটা বদল হয় না। টেস্ট ক্রিকেটে অনায়াসে আরও বছর দেড়েক ও খেলতে পারত। যদি সংখ্যা নিয়ে খুব বেশি ভাবত তা হলে অনায়াসে ১০০টা টেস্ট খেলে দিত। প্রচুর দর্শক, দারুণ সংবর্ধনা, জমকালো পুরস্কার বিতরণী, ঘুরে ঘুরে দর্শকদের বিদায় জানানো, সবাইকে বিদায় জানানো— এগুলো ধোনি কোনও দিনই ভালবাসে না। ও সরাসরি হাত তুলে দিয়ে বলে দেবে নতুন এক জন এসে গিয়েছে। এ বার আমার বিদায় নেওয়ার পালা।”

এখনকার ক্রিকেটারদের কতটা সাহায্য করছেন ধোনি সেটাও উঠে এসেছে শাস্ত্রীর কথায়। বলেছেন, “ধোনির উইকেটকিপিং দেখে অনেকে সেই একই কাজ করতে এগিয়ে এসেছে। ধোনি এক রকম পথপ্রদর্শকের মতো কাজ করেছে। তরুণ ক্রিকেটারদের জন্যে জায়গা ছেড়ে দিতেও ও দ্বিধাবোধ করেনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Ravi Shastri test cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE