Advertisement
২৫ মে ২০২৪
IPL 2023

রোহিতকে নিয়ে বিশেষ পরিকল্পনা, ভাবনা মুম্বইয়ের! কেন?

২০১৩ সালে রোহিতকে অধিনায়ক করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। তাঁর নেতৃত্বে পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই। প্রতিযোগিতার সফলতম অধিনায়কের জন্য বিশেষ ভাবনা মুম্বইয়ের।

picture of Rohit Sharma

মুম্বইকে আইপিএলে ১০ বছর নেতৃত্ব দিচ্ছেন রোহিত। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৬:০৬
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসাবে ১০ বছর হয়ে গেল রোহিত শর্মার। তাঁর নেতৃত্বের এক দশককে স্মরণীয় করে রাখতে বিশেষ উদ্যোগ নিয়েছে আইপিএলের মুম্বই ফ্র্যাঞ্চাইজ়ি। রবিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচের আগে রোহিতকে সম্মানিত করার পরিকল্পনা করেছে মুম্বই। যদিও পরিকল্পনার কথা বিস্তারিত ভাবে জানানো হয়নি মুম্বই ইন্ডিয়ান্সের পক্ষ থেকে।

শুধু মুম্বইয়ের নয়, রোহিত আইপিএলের সফলতম অধিনায়ক। তাঁর নেতৃত্বে পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই। রোহিতকে সম্মানিত করার কথা শনিবার সমাজমাধ্যমে জানিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষ।

২০১৩ সালে মুম্বইয়ের অধিনায়ক হয়েছিলেন রোহিত। তাঁর আগে নেতা ছিলেন রিকি পন্টিং। অধিনায়ক হিসাবে প্রথম বছরই মুম্বইকে আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন রোহিত। তা নিয়ে রোহিত বলেছেন, ‘‘আমরা কঠিন সময় অধিনায়ক পরিবর্তন করেছিলাম। হঠাৎ করে এই দায়িত্ব নেওয়া সহজ ছিল না। যদিও দায়িত্বটা আমি সব সময়ই উপভোগ করেছি। পন্টিং অধিনায়ক হিসাবে ইস্তফা দেওয়ার পর আমাকে দায়িত্ব দেওয়া হয়। এক দিন যে এই দায়িত্ব আমার উপর আসবে, তেমন একটা ধারণা ছিলই। কারণ দু’বছর সহ-অধিনায়ক ছিলাম আমি।’’

অধিনায়ক হিসাবে মুম্বইকে আইপিএল জেতাতে পেরে খুশি রোহিত। প্রথম বারের খেতাব জয় নিয়ে তিনি বলেছেন, ‘‘মুম্বইয়ের হয়ে আইপিএল জয়ের অভিজ্ঞতা দুর্দান্ত ছিল। তা-ও সেটা নিজের ঘরের মাঠে। এমন সাফল্য সব সময় বিশেষ হয়। আমাদের পারফরম্যান্স দলের চরিত্র তুলে ধরেছিল। সে বারের জয় একদমই সহজ ছিল না। তাই আরও বেশি খুশি হয়েছিলাম। এই অনুভূতিটা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Mumbai Indians Rohit Sharma Captaincy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE