Advertisement
২১ মে ২০২৪
India Vs West Indies Test

স্টোকসদের মতোই ‘বাজ়বল’ ক্রিকেট রোহিতদের, তবু আশঙ্কার মেঘ ত্রিনিদাদের আকাশে!

আকাশে মেঘ দেখে রবিবার টি-টোয়েন্টি ক্রিকেটের মেজাজে ব্যাট করেছেন রোহিতেরা। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভাল জায়গাতেও রয়েছেন তাঁরা। তবু জয় নিয়ে রয়েছে আশঙ্কা।

picture of Indian cricket team

আকাশে চোখ রোহিতের। বৃষ্টি হলেও জয়ের আশায় রাহানে, কোহলিরা। রবিবার ত্রিনিদাদে। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১২:০৮
Share: Save:

ইংল্যান্ডের মতোই কি নিশ্চিত টেস্ট জয় হাতছাড়া হবে ভারতের? রবিবার পোর্ট অফ স্পেনে দফায় দফায় বৃষ্টিতে প্রশ্ন তৈরি হয়েছে ক্রিকেটপ্রেমীদের মনে। সকলেই জানতে চান সোমবার কেমন থাকবে সেখানকার আবহাওয়া। ম্যাচের পঞ্চম দিন ওয়েস্ট ইন্ডিজ়কে হারাতে ভারতের দরকার আট উইকেট। অন্য দিকে, জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ২৮৯ রান। রবিবারের আগ্রাসী ক্রিকেট সত্ত্বেও কাঙ্ক্ষিত জয় না-ও পেতে পারে ভারত।

সুবিধাজনক জায়গায় থেকেও অ্যাশেজ সিরিজ়ের চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়াকে হারাতে পারেনি ইংল্যান্ড। বৃষ্টির জন্য প্রায় দু’দিনের খেলা নষ্ট হওয়ায় ম্যাচ শেষ হয়েছে অমীমাংসিত ভাবে। একই আশঙ্কা দেখা দিয়েছে ভারতীয় শিবিরে। কারণ সেই বৃষ্টি। রবিবার বৃষ্টির জন্য ব্যহত হয়েছে চতুর্থ দিনের খেলা। সোমবারও তেমন হলে ভারতের জয় হাতছাড়া হতে পারে।

ত্রিনিদাদের আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী সোমবারও বৃষ্টির যথেষ্ট সম্ভাবনা রয়েছে। আবহবিদেরা জানিয়েছেন, সোমবার সারা দিন বৃষ্টি হতে পারে। দিনের বেলায় বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ। রাতের দিকে বৃষ্টির সম্ভাবনা ৫০ শতাংশ। তাপমাত্রা থাকবে ২৪ থেকে ২৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকতে পারে ৯০ শতাংশের কাছাকাছি। ঘণ্টায় ১৫ কিলোমিটার গতিতে বইতে পারে হাওয়া।

আবহাওয়ার পূর্বাভাস ভারতীয় শিবিরের জন্য অনুকূল নয়। আকাশের চেহারা দেখে মনে করা হচ্ছে, পুরো সময় খেলা হওয়ার কোনও সম্ভাবনা নেই। কত ক্ষণ খেলা হতে পারবে, সেটাই আসল প্রশ্ন। রবিবার বৃষ্টির জন্য বেশ খানিকটা সময় নষ্ট হয়েছে। আবহাওয়ার কথা মাথায় রেখেই ভারতীয় দল দ্বিতীয় ইনিংসে প্রায় টি-টোয়েন্টি ক্রিকেটের মেজাজে রান তুলেছে। রোহিতেরা মাত্র ২৪ ওভার ব্যাট করে করেছেন ১৮১ রান। ওভার প্রতি ৭.৫৪ রান তুলেছেন তাঁরা।

ইংল্যান্ডের বাজ়বল (ইংল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাকালাম আক্রমণাত্মক ক্রিকেট খেলাচ্ছেন দলকে। যে হেতু তাঁর ডাকনাম ‘বাজ়’, ইংল্যান্ডের ক্রিকেটকে বাজ়বল বলা হচ্ছে।) ক্রিকেটের ছোঁয়া দেখা গিয়েছে রোহিতদের ব্যাটিংয়ে। তবু আশঙ্কা থাকছেই। রোহিতদেরও হয়তো বেন স্টোকসদের মতোই সাজঘরে বসে বসে দেখতে হবে ক্রমশ দূরে সরে যাচ্ছে জয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE