Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rohit Sharma

রোহিতের চোট কতটা গুরুতর? টেস্ট বিশ্বকাপে খেলতে পারবেন ভারত অধিনায়ক? না পারলে নেতা কে?

বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছেন রোহিত শর্মা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারবেন তো ভারত অধিনায়ক?

Rohit Sharma

রোহিতের চোট পরীক্ষা করে দেখছেন ভারতীয় দলের ফিজিয়ো কমলেশ। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ২২:৫২
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে আঙুলে চোট পেয়েছেন রোহিত শর্মা। আর অনুশীলন করেননি ভারত অধিনায়ক। কেমন আছেন তিনি? বুধবার থেকে শুরু হতে চলা ফাইনালে খেলতে পারবেন তো রোহিত! যদি তিনি খেলতে না পারেন, তা হলে কে নেতৃত্ব দেবেন দলকে?

ভারতীয় দল সূত্রে খবর, রোহিতের চোট খুব গুরুতর নয়। তার পরেও তাঁকে নিয়ে ঝুঁকি নেওয়া হয়নি। এমনিতেই তখন ভারতীয় দলের অনুশীলন শেষের দিকে ছিল। তাই চোট পাওয়ার পরে আর অনুশীলন করেননি রোহিত। ভারত অধিনায়কের চোট পরীক্ষা করে দেখেছেন দলের ফিজিয়ো কমলেশ। তাঁর পরামর্শ নিয়েছেন রোহিত। বুধবার মাঠে নামতে সমস্যা হওয়ার কথা নয় ভারত অধিনায়কের।

কিন্তু যদি রাতে রোহিতের চোটের পরিস্থিতি খারাপ হয়, এবং শেষ পর্যন্ত তিনি নামতে না পারেন, তা হলে কে নেতৃত্ব দেবেন ভারতীয় দলকে? ভারতের সহ-অধিনায়ক লোকেশ রাহুল ছিটকে গিয়েছেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে। নতুন সহ-অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি। ভারতীয় ম্যানেজমেন্ট জানিয়েছে, যদি রোহিত কোনও কারণে নেতৃত্ব দিতে না পারেন, সে ক্ষেত্রে নতুন নেতার নাম তিনিই জানাবেন। অর্থাৎ, রোহিত যাঁর নাম করবেন, তিনিই ভারতের অধিনায়ক হবেন।

ওভালে মঙ্গলবার অনুশীলন করার সময় রোহিতের বাঁ হাতের বুড়ো আঙুলে বল লাগে। তিনি সঙ্গে সঙ্গে নেট ছেড়ে বেরিয়ে আসেন। দলের ফিজিয়ো কমলেশ রোহিতের আঙুল পরীক্ষা করে দেখেন। তিনি টেপ জড়িয়ে দেন রোহিতের হাতে। কিছু ক্ষণ পরে গ্লাভস পরে ব্যাট করতে নামলেও সিদ্ধান্ত বদল করেন রোহিত। উঠে যান তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিত এবং শুভমন গিলের ওপেন করার কথা। আইপিএলে সাদা বলের ক্রিকেটে ছন্দে ছিলেন শুভমন। রানের মধ্যে ফিরেছেন রোহিতও। তাঁদের জুটিই ওপেন করবে বলে মনে করা হচ্ছে। যদি একান্তই রোহিত ওপেন করতে না পারেন তা হলে পরিবর্ত হিসাবে ঈশান কিশনের অভিষেক হতে পারে দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma WTC Final 2023 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE