Advertisement
০৮ মে ২০২৪
ICC ODI World Cup 2023

ডেঙ্গিতে আক্রান্ত শুভমনকে কি প্রথম ম্যাচে পাবে ভারত? খেলা শুরুর ১ ঘণ্টা আগে মিলল জবাব

ডেঙ্গিতে আক্রান্ত শুভমন গিল ভারতের প্রথম ম্যাচে খেলবেন কি না সে দিকেই নজর রয়েছে সমর্থকদের। খেলার আগের দিনও শুভমনকে নিয়ে স্পষ্ট করে দল কিছু জানায়নি। সেই জবাব পাওয়া গেল।

odi world cup

শুভমন গিল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১২:৪৭
Share: Save:

বিশ্বকাপের আগে ডেঙ্গিতে আক্রান্ত শুভমন গিল ভারতের প্রথম ম্যাচে খেলবেন কি না সে দিকেই নজর রয়েছে সমর্থকদের। খেলার আগের দিনও শুভমনকে নিয়ে স্পষ্ট করে দল কিছু জানায়নি। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ শুরুর ১ ঘণ্টা আগে সেই জবাব পাওয়া গেল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে চেন্নাইয়ের হোটেল থেকে ভারতীয় ক্রিকেটারেরা যখন বার হন তখন তাঁদের সঙ্গে শুভমন ছিলেন না। তাঁকে বাসে দেখা যায়নি। এর থেকেই বোঝা যাচ্ছে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলতে পারবেন না তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের আগে ভারত অধিনায়ক রোহিত শর্মা সাংবাদিক বৈঠকে শুভমনকে নিয়ে মুখ খোলেন। তিনি বলেন, ‘‘শুভমন অসুস্থ। আমিও তো মানুষ। আমি চাই ও দ্রুত সুস্থ হয়ে উঠুক। এক জন অধিনায়ক হিসাবে আমি কখনওই চাইব না অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই অবস্থায় শুভমন খেলুক। আমি চাই ও তাড়াতাড়ি দলে ফিরুক। শুভমন তরুণ। আশা করছি ও তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে।’’

শুভমনের দ্রুত সুস্থতা কামনা করলেও রোহিত তখন স্পষ্ট করে দেননি যে শুভমন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবেন না। ভারতীয় ওপেনারের খেলার সম্ভাবনা কম থাকলেও একেবারে উড়িয়ে দেননি রোহিত। তাই তখনও ধোঁয়াশা ছিল। তবে রবিবার খেলার আগে তা কেটে গেল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারবেন না শুভমন।

শনিবার সকালে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছিলেন, শুভমনের যা অবস্থা তাতে বিশ্বকাপের প্রথম দু’টি ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা প্রায় নেই। সেটাই সত্যি হল। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত। আগামী বুধবার পরের ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে। এই দুই ম্যাচে শুভমন না খেলতে পারলেও তৃতীয় ম্যাচের আগে তাঁকে দলে চাইছেন রোহিতেরা। কারণ, আগামী শনিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Shubman Gill India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE