Advertisement
০৬ মে ২০২৪
ICC World Cup 2023

খেলা শুরুর আগে সুবিধা রোহিতদের, ভারতের বিরুদ্ধে নামার আগে চোট অসি ক্রিকেটারের

বিশ্বকাপে মাঠে নামার আগেই চাপে পাঁচ বারের বিশ্বজয়ীরা। ভারতের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ এক ক্রিকেটারকে পাবেন না কামিন্সেরা। সাঁতার কাটতে গিয়ে চোট পেয়েছেন তিনি।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১২:৪৩
Share: Save:

ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচে মাঠে নামার আগে আবার ধাক্কা খেল অস্ট্রেলিয়া। চেন্নাইয়ে প্যাট কামিন্সেরা সম্ভবত পাবেন না দলের প্রধান স্পিনারকেই। সাঁতার কাটতে গিয়ে মুখে চোট পেয়েছেন অস্ট্রেলিয়ার নির্ভরযোগ্য স্পিনার অ্যাডাম জ়াম্পা। ফলে ভারতের বিরুদ্ধে তাঁর খেলার সম্ভাবনা কম।

চোটের জন্য বিশ্বকাপ খেলতে আসতে পারেননি অ্যাশ্টন অ্যাগার। ভারতে এসে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন জোরে বোলার মার্কাস স্টোইনিস। তিনিও খেলতে পারবেন না রবিবার। এ বার চোট পেলেন বিশ্বকাপে অস্ট্রেলিয়ার একমাত্র বিশেষজ্ঞ স্পিনার জ়াম্পা। সাঁতার কাটতে গিয়ে পুলের দেওয়ালে ধাক্কা খেয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার অধিনায়ক কামিন্স জানিয়েছেন, ‘‘চোখ বন্ধ করে সাঁতার কাটছিল জ়াম্পা। ভেবেছিল সোজাই সাঁতার কাটছে। আসলে দেওয়ালের দিকে চলে গিয়েছিল ও। দেওয়ালে ধাক্কা খেয়েছে। এমনিতে ভাল রয়েছে। তবে জ়াম্পার মুখে ব্যথা রয়েছে।’’

চেন্নাইয়ের উইকেট সাধারণ ভাবে স্পিনারদের সাহায্য করে। ভারতের বিরুদ্ধে ম্যাচে জ়াম্পা অস্ট্রেলিয়ার অন্যতম প্রধান অস্ত্র হয়ে উঠতে পারেন। তাই শেষ পর্যন্ত তাঁকে খেলানোর চেষ্টা করা হতে পারে। প্রথম এগারো ঘোষণা করার আগে পর্যন্ত জ়াম্পার জন্য অপেক্ষা করতে পারে অসি শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE