Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BCCI

ছেলেদের আগেই হবে মেয়েদের আইপিএল, তেমনই ইঙ্গিত বোর্ডের

ভারতেই হবে এ বারের আইপিএল। ছেলেদের আইপিএল খেলা হবে ঘরের ম্যাচ এবং বাইরের ম্যাচ হিসাবে। করোনার জন্য যা এত দিন সম্ভব হয়নি।

মেয়েদের আইপিএলের সম্প্রচার স্বত্বের জন্য আবেদন জমা দিতে বলল বোর্ড।

মেয়েদের আইপিএলের সম্প্রচার স্বত্বের জন্য আবেদন জমা দিতে বলল বোর্ড। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ২১:৪৮
Share: Save:

ছেলেদের আইপিএল শুরু হতে পারে ১ এপ্রিল থেকে। তার আগেই হতে পারে মেয়েদের আইপিএল। ৩ মার্চ থেকে শুরু হতে পারে সেই প্রতিযোগিতা। ২৬ মার্চ হতে পারে ফাইনাল। এখনও বোর্ডের তরফে কোনও তারিখ জানানো হয়নি।

ভারতেই হবে এ বারের আইপিএল। ছেলেদের আইপিএল খেলা হবে ঘরের ম্যাচ এবং বাইরের ম্যাচ হিসাবে। করোনার জন্য যা এত দিন সম্ভব হয়নি। মে মাসের মধ্যে শেষ হয়ে যাবে আইপিএল। তার পরেই ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডের টেস্ট রয়েছে। সেটার আগে আইপিএল শেষ করতে চাইবে ভারতীয় ক্রিকেট বোর্ড। ১৬ জুন থেকে শুরু হবে অ্যাশেজ। তার আগে রয়েছে টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এই সব প্রতিযোগিতার কথা মাথায় রেখে মে মাসের মধ্যেই আইপিএল শেষ করতে চাইছে বোর্ড।

মেয়েদের আইপিএলের সম্প্রচার স্বত্বের জন্য আবেদন জমা দিতে বলল বোর্ড। ২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত স্বত্ব কেনা যাবে। এই ডিসেম্বরের মধ্যেই প্রক্রিয়া শেষ করতে হবে। ছেলেদের আইপিএলের মতো নিলাম করে স্বত্ব দেওয়ার পথে গেল না বোর্ড। আগে যে ভাবে বন্ধ খামে আবেদন জমা দেওয়ার ব্যবস্থা ছিল। তেমনটাই করা হচ্ছে মেয়েদের আইপিএলের জন্য।

মেয়েদের আইপিএলে ৫টি দল খেলতে পারে। মোট ২২টি ম্যাচ হওয়ার সম্ভাবনা। প্রতিটি দলে ১৮ জন ক্রিকেটার থাকবে। ৬ জন বিদেশি ক্রিকেটার নেওয়া যাবে দলে। প্রথম একাদশে খেলতে পারবে ৫ জন বিদেশি। মেয়েদের আইপিএলের ম্যাচগুলি হবে আমদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, কলকাতা এবং মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI IPL Women IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE