Advertisement
১৯ এপ্রিল ২০২৪
CAB

Bengal Cricket: ছ’টি ক্লাব নিয়ে প্রথম মহিলা টি২০ ক্রিকেট লিগ হচ্ছে বাংলায়

মোট ছ’টি ক্লাব নিয়ে এই প্রতিযোগিতা হবে কল্যাণীতে। খেলবে ইস্টবেঙ্গল, এরিয়ান, কালীঘাট, টাউন, রাজস্থান এবং মহমেডান ক্লাব।

মোট ছ’টি ক্লাব নিয়ে এই প্রতিযোগিতা হবে কল্যাণীতে।

মোট ছ’টি ক্লাব নিয়ে এই প্রতিযোগিতা হবে কল্যাণীতে। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ০৯:২৭
Share: Save:

এই বছর থেকে রাজ্যে শুরু হচ্ছে মহিলাদের টি-টোয়েন্টি প্রতিযোগিতা। ছেলেদের পাশাপাশি মেয়েদের ক্রিকেটকে গুরুত্ব দিতেই এই সিদ্ধান্ত নিয়েছে সিএবি।

মোট ছ’টি ক্লাব নিয়ে এই প্রতিযোগিতা হবে কল্যাণীতে। খেলবে ইস্টবেঙ্গল, এরিয়ান, কালীঘাট, টাউন, রাজস্থান এবং মহমেডান ক্লাব। ফেব্রুয়ারির ৭ বা ৮ তারিখ থেকে প্রতিযোগিতা শুরু হবে। প্রত্যেকটি দল প্রত্যেকের সঙ্গে রাউন্ড রবিন পদ্ধতিতে খেলবে। তারপর নকআউট পর্ব। ছ’টি ক্লাবের হয়ে যাঁরা খেলবেন, প্রত্যেককে আর্থিক পারিশ্রমিক দেবে সিএবি।

সিএবি-র যুগ্ম সচিব দেবব্রত দাস আনন্দবাজার অনলাইনকে বললেন, ‘‘সিএবি এখন ছেলেদের পাশাপাশি মেয়েদের ক্রিকেটকেও সমান ভাবে গুরুত্ব দিতে চাইছে। এ ব্যাপারে সভাপতি অভিষেক ডালমিয়া এবং সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় অত্যন্ত উৎসাহী। ক্লাবগুলোকে নিয়ে ছেলেদের টি-টোয়েন্টি লিগ আগে দু’ বছর হয়েছে। এ বার থেকে মেয়েদের প্রতিযোগিতাও শুরু করে দিচ্ছি আমরা।’’

যেহেতু কোভিড পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে, তাই জেলার ম্যাচগুলিও দ্রুত শুরু করে দিতে চাইছে বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থা। সব কিছু ঠিক থাকলে ৩ বা ৪ ফেব্রুয়ারি থেকে জেলা ক্রিকেট শুরু হয়ে যাবে। ক্লাব ক্রিকেটও শুরু হওয়া সময়ের অপেক্ষা। সব ক্লাবকে চিঠিও দেওয়া হয়ে গিয়েছে সিএবি-র পক্ষ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CAB t20 East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE