Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Women's T20 World Cup

ঘরের মাঠে মহিলা বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ডকে হারিয়ে অঘটন

শুক্রবার দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালে হারিয়ে দিল ইংল্যান্ডকে। দক্ষিণ আফ্রিকা জিতেছে ৬ রানে। শেষ বেলায় ব্যাটিং ধসই ইংল্যান্ডের হারের অন্যতম কারণ। রবিবার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে দক্ষিণ আফ্রিকা।

south africa women

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার মহিলা দল বড় অঘটন ঘটাল। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৫৪
Share: Save:

এক সময় টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠাই অনিশ্চিত ছিল তাদের। ঘরের মাঠে সেই দক্ষিণ আফ্রিকার মহিলা দলই বড় অঘটন ঘটাল। শুক্রবার তারা সেমিফাইনালে হারিয়ে দিল ইংল্যান্ডকে। দক্ষিণ আফ্রিকা জিতেছে ৬ রানে। শেষ বেলায় ব্যাটিং ধসই ইংল্যান্ডের হারের অন্যতম কারণ। রবিবার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে দক্ষিণ আফ্রিকা।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় প্রোটিয়ারা। দুই ওপেনারের সৌজন্যে সেই সিদ্ধান্ত কাজে লেগে যায়। কেপ টাউনের মাঠে লরা উলভার্ট এবং তাজমিন ব্রিটস প্রথম উইকেটে ৯৬ রান তুলে দেন। ওখানেই লড়াইয়ে অনেকটা পিছিয়ে পড়ে ইংল্যান্ড। উলভার্ট ৫৩ রানে আউট হন। ব্রিটস ফিরে যান ৬৮ রানে। তবে মারিজেন ক্যাপ ২৭ রানে অপরাজিত থেকে দলকে ভদ্রস্থ স্কোরে পৌঁছে দেন। চার উইকেটে ১৬৪ তোলে দক্ষিণ আফ্রিকা।

ইংল্যান্ডও শুরুটা ভালই করেছিল। দুই ওপেনার ড্যানি ওয়্যাট এবং সোফিয়া ডাঙ্কলে প্রথম উইকেটে ৫৩ তোলেন। পরের দিকে দলকে টানেন ন্যাট শিভার-ব্রান্ট এবং অধিনায়ক হিদার নাইট। কিন্তু উইকেটে টিকে থাকতে না পারা এবং ভুল শট খেলার কারণে একের পর এক ইংরেজ ব্যাটার সাজঘরে ফিরতে থাকেন। রান তোলার গতি কিছুটা কমে যাওয়ায় ঝুঁকি নিয়ে শট খেলতে যান ইংরেজ ব্যাটাররা। দক্ষিণ আফ্রিকার ফিল্ডাররা কোনও সুযোগ দেননি। দক্ষিণ আফ্রিকার শবনিম ইসমাইল তিনটি এবং আয়াবঙ্গা খাকা চারটি উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Women's T20 World Cup South Africa England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE