Advertisement
২০ এপ্রিল ২০২৪
ICC Women's World Cup

Women's World Cup: টানা দুই ম্যাচে হার, বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়া কঠিন করে ফেললেন মিতালি, ঝুলনরা

স্কোরবোর্ডে ভাল রান তুলেও অস্ট্রেলিয়াকে হারাতে পারল না ভারত। শনিবার গ্রুপের ম্যাচে মেগ ল্যানিংয়ের দলের কাছে ৬ উইকেটে হারলেন মিতালি রাজরা।

অস্ট্রেলিয়াকে হারাতে পারল না ভারত

অস্ট্রেলিয়াকে হারাতে পারল না ভারত ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২২ ১৪:১০
Share: Save:

স্কোরবোর্ডে ভাল রান তুলেও অস্ট্রেলিয়াকে হারাতে পারল না ভারত। শনিবার গ্রুপের ম্যাচে মেগ ল্যানিংয়ের দলের কাছে ৬ উইকেটে হারলেন মিতালি রাজরা। মহিলা ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জেতার নজির তৈরি করল অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের পর এ বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও হারের মুখ দেখতে হল। গ্রুপে ভারতের আর দু’টি ম্যাচ বাকি। পরের পর্বে যেতে গেলে সেই দুটি ম্যাচে জিততেই হবে ভারতকে। দু’টি ম্যাচ রয়েছে দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের বিপক্ষে।

টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। সেই সিদ্ধান্ত কাজেও লেগে যায়। প্রথম ছ’ওভারের মধ্যেই সাজঘরে ফিরে যান ভারতের দুই ওপেনার। শেফালি বর্মাকে কয়েক ধাপ উপরে তুলে শনিবার ওপেনার হিসেবে খেলানো হয়েছিল। তিনি মাত্র ১২ রান করেন। স্মৃতি মন্ধানা মাত্র ১০ রান করে ফিরে যান। দু’জনেই আউট হয়েছেন ডার্সি ব্রাউনের বলে।

তৃতীয় উইকেটে দলের হাল ধরেন মিতালি এবং যস্তিকা ভাটিয়া। দু’জনে মিলে ১৩০ রান যোগ করেন। যস্তিকা ৮৩ বল খেলে ৫৯ রানে আউট হন। তিনি মেরেছেন ছ’টি চার। এর কয়েক ওভার পরেই ফিরে যান মিতালি। ৯৬ বলে ৬৮ রানের ইনিংসে তিনি মারেন চারটি চার এবং একটি ছয়। তখনও দলের রান দুশো পেরোয়নি। এই অবস্থায় দলের রান তোলার গতি বাড়ান হরমনপ্রীত। ছ’টি চারের সাহায্যে ৪৭ বলে অপরাজিত ৫৭ রান করেন। মিতালি ফেরার পরে ব্যাট করতে নামেন বাঙালি উইকেটকিপার রিচা ঘোষ। কিন্তু অতিরিক্ত আক্রমণাত্মক হতে গিয়ে উইকেট হারান তিনি। আলানা কিংয়ের বলে তাঁকে স্টাম্প করেন অ্যালিসা হিলি। এর পরে স্নেহ রানা কোনও রান না করেই সাজঘরে ফেরেন।

হরমনপ্রীতকে শেষ দিকে যোগ্য সঙ্গত দেন পূজা বস্ত্রকর। ২৮ বলে তিনি ঝোড়ো ৩৪ রানের ইনিংস খেলেন। সপ্তম উইকেটে দু’জনের ৬৪ রানের জুটি ভারতকে ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেয়।

জবাবে শুরু থেকেই দাপটের সঙ্গে খেলছিল অস্ট্রেলিয়া। প্রথম উইকেটেই উঠে যায় ১২৫ রান। অনবদ্য খেলেছেন র‌্যাচেল হেনেস এবং অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ইয়ান হিলির নাতনি অ্যালিসা হিলি। অ্যালিসা অস্ট্রেলিয়ার জোরে বোলার মিচেল স্টার্কের স্ত্রী-ও। কয়েক বলের ব্যবধানে দু’জনেই ফিরে যান। হেনেস ৪৩ এবং হিলি ৭২ রান করেন। কিন্তু অধিনায়ক মেগ ল্যানিংকে টলাতে পারেননি ভারতীয় বোলাররা। এলিস পেরিকে নিয়ে ইনিংস এগিয়ে নিয়ে যান তিনি। মাত্র তিন রানের জন্য শতরান হাতছাড়া হয় তাঁর। তবে ততক্ষণে জয়ের ভিত তৈরি হয়ে যায়। শেষ পর্যন্ত ৬ উইকেটে হারল ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Women's World Cup Mithali Raj Jhulan Goswami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE