Advertisement
১৪ জুন ২০২৪
WPL 2023

স্টার্ক খেলছেন রোহিতদের বিরুদ্ধে, ৫২৬ কিলোমিটার দূরে মেয়েদের আইপিএল মাতালেন স্ত্রী অ্যালিসা

অল্পের জন্য মেয়েদের আইপিএল প্রথম শতরান দেখতে পেল না। তবে অপরাজিত ৯৬ রান করে অ্যালিসা হিলি ম্যাচের সেরা। ইউপি ওয়ারিয়র্স জিতল ১০ উইকেটে। তাঁর স্বামী মিচেল স্টার্ক খেলছেন ভারতের বিরুদ্ধে।

Alyssa Healy

অপরাজিত ৯৬ রান করে অ্যালিসা ম্যাচের সেরা। ইউপি ওয়ারিয়র্স জিতল ১০ উইকেটে। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ২২:৪০
Share: Save:

কাকা অস্ট্রেলিয়ার নামকরা ক্রিকেটার ছিলেন। স্বামীও এখনকার অস্ট্রেলিয়া দলের প্রতিষ্ঠিত ক্রিকেটার। শুধু তাই নয়, রয়েছেনও একই দেশে। মাত্র ৫২৬ কিলোমিটার দূরে ভারতের বিরুদ্ধে টেস্ট খেলতে ব্যস্ত। সেই অ্যালিসা হিলি আন্তর্জাতিক ক্রিকেটের পর এ বার মহিলাদের আইপিএলে নিজের প্রতিভার দ্যুতি ছড়ালেন। শুক্রবার আরসিবির বিরুদ্ধে জ্বলে উঠল তাঁর ব্যাট। অল্পের জন্য ডব্লিউপিএল প্রথম শতরান দেখতে পেল না। তবে অপরাজিত ৯৬ রান করে অ্যালিসাই ম্যাচের সেরা। ইউপি ওয়ারিয়র্স জিতল ১০ উইকেটে। ১৩৯ রানের লক্ষ্যমাত্রা কোনও উইকেট না হারিয়ে ৪২ বল বাকি থাকতেই তুলে নিল তারা।

অস্ট্রেলিয়ার সেরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম ইয়ান হিলি। ক্রিকেটজীবনে দাপটের সঙ্গে খেলেছেন। উইকেটের পিছনে যেমন ক্ষিপ্র ছিলেন, ব্যাট হাতেও তেমনই দলকে ভরসা দিতেন। নাতনি অ্যালিসাও কাকার মতোই উইকেটকিপার। কিন্তু ব্যাটের হাতটা তাঁর একটু বেশিই ভাল। অতীতে বহু বার অস্ট্রেলিয়ার মহিলা দলকে একার হাতে উৎরে দিয়েছেন। টি-টোয়েন্টি ফরম্যাটে কিছু দিন আগেও চ্যাম্পিয়ন করেছেন অস্ট্রেলিয়াকে। তার আগে বিশ্বকাপেও ম্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন। ডব্লিউপিএলে দু’টি ম্যাচ খেলে ফেললেও তাঁর ব্যাটে সে ভাবে রান আসেনি। তৃতীয় ম্যাচেই কামাল করে দিলেন অ্যালিসা।

ভারতের বিরুদ্ধে তখনও টেস্ট খেলা হয়নি। তার ফাঁকেই স্টার্ক উড়ে গিয়েছিলেন দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপ ফাইনালে স্ত্রীর পাশে থেকে তাঁকে সমর্থন করেছিলেন। দু’দিনের মধ্যে ফিরে এসে টেস্ট খেলতে নেমে পড়েন। স্ত্রীর ম্যাচ থাকলেই হাজির হয়ে যান মাঠে। উল্টো ঘটনাও দেখা যায়। নিজের খেলা না থাকলে স্টার্কের ম্যাচে থাকেন অ্যালিসাও। এ বার দু’জনেই ভারতের মাটিতে। তা-ও মাত্র কয়েকশো কিলোমিটার দূরত্বে। কিন্তু নিজেদের কাজে ব্যস্ত থাকায় কেউ কারও পাশে থাকতে পারছেন না।

শুক্রবারের ম্যাচে অ্যালিসার ব্যাটিংয়ের সামনে দাঁড়াতেই পারল না স্মৃতি মন্ধানার আরসিবি। যে ভাবেই তাঁকে বল করার চেষ্টা করা হল, অনায়াসে মাঠের বাইরে পাঠিয়ে দিলেন তিনি। বার বার বোলার পরিবর্তন করেও ইউপি-র কোনও ব্যাটারকে আউট করতে পারেননি মন্ধানারা। এই নিয়ে টানা চারটি ম্যাচে হেরে গেল আরসিবি। প্রতিযোগিতার সবচেয়ে দামী ক্রিকেটার মন্ধানা এখনও ব্যাট হাতে জ্বলে উঠতে পারলেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE