Advertisement
২৬ এপ্রিল ২০২৪
WPL 2023

মেয়েদের আইপিএলে অভিনব ঘটনা, নিলাম পরিচালনায় থাকছে বড় চমক

মহিলাদের আইপিএলে নিলামে উঠবেন ৪০৯ জন ক্রিকেটার। তার মধ্যে ২৪৬ জন ভারতীয়। ১৬৩ জন বিদেশি। আট জন সদস্য দেসের ক্রিকেটারও রয়েছেন। সেই নিলামের দায়িত্বে এক মহিলা।

file pic of ipl auction

মহিলাদের আইপিএলের নিলামের দায়িত্বেও এক মহিলা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:২৯
Share: Save:

মহিলাদের আইপিএলের নিলাম আয়োজিত হচ্ছে সোমবার। সেই নিলামে দেখা যেতে চলেছে অভিনব ঘটনা। এক মহিলাই থাকবেন ওই নিলামের দায়িত্ব। ক্রিকেটারদের নাম তিনিই ডাকবেন এবং কোন দলে তিনি গেলেন, সেই ব্যাপারটিও তিনিই নিশ্চিত করবেন।

এক ক্রিকেট ওয়েবসাইটের খবর অনুযায়ী, নিলামের দায়িত্বে থাকছেন মালিকা আদবাণী। তিনি মুম্বইয়ে থাকেন। মুম্বইয়ের মডার্ন অ্যান্ড কনটেম্পোরারি ইন্ডিয়ান আর্ট সংগঠনের কালেক্টর কনসালট্যান্ট হিসাবে যুক্ত রয়েছেন। পাশাপাশি চাকরি করেন আর্ট ইন্ডিয়া কনসালট্যান্টস ফার্মে। ছেলেদের আইপিএলে এর আগে নিলামের দায়িত্বে থেকেছেন রিচার্ড মেডলি, হিউ এডমিডেস এবং চারু শর্মা। এ বছর মিনি নিলামে দায়িত্বে ছিলেন এডমিডেস। সে দিক থেকে ক্রিকেটের সঙ্গে জড়িত নিলামে এই প্রথম কোনও মহিলা দায়িত্বে থাকছেন।

মহিলাদের আইপিএলে নিলামে উঠবেন ৪০৯ জন ক্রিকেটার। তার মধ্যে ২৪৬ জন ভারতীয়। ১৬৩ জন বিদেশি। আট জন সদস্য দেশের ক্রিকেটারও রয়েছেন। ক্রিকেটারদের সর্বোচ্চ বেস প্রাইস রয়েছে ৫০ লক্ষ টাকা। এর পক্ষ ৪০ লক্ষ, ৩০ লক্ষ এবং ১০ লক্ষের বেস প্রাইসও থাকছে। ২৪ জন ক্রিকেটার সর্বোচ্চ বেস প্রাইসের তালিকায় রয়েছেন। তার মধ্যে হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানা, দীপ্তি শর্মা, শেফালি বর্মা, এলিস পেরিরা রয়েছেন।

মহিলাদের আইপিএলের একটি দলে সর্বনিম্ন ১৫ এবং সর্বোচ্চ ১৮ জন ক্রিকেটার থাকতে পারেন। সর্বনিম্ন ৯ কোটি টাকা ব্যয় করতে হবে। একটি দলে সবচেয়ে বেশি ৬ জন বিদেশি ক্রিকেটার থাকতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WPL 2023 Auction Female
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE