Advertisement
০২ মে ২০২৪
WPL 2023

ক্রিকেটের ২২ গজ থেকে নিলামের টেবিল, নতুন ভূমিকায় কতটা খুশি মিতালি, ঝুলন?

ঝুলন গোস্বামী এবং মিতালি রাজ এখন মহিলাদের আইপিএলে প্রশিক্ষকের দায়িত্বে। নিজেরা ব্যাট-বল হাতে লড়াই করবেন না। দলকে তৈরি করতে হবে বাইরে থেকে।

Mithali Raj and Jhulan Goswami

মহিলাদের আইপিএলে নতুন ভূমিকায় মিতালি রাজ এবং ঝুলন গোস্বামী। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩২
Share: Save:

সদ্য ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভারতের দুই প্রাক্তন মহিলা অধিনায়ক। ঝুলন গোস্বামী এবং মিতালি রাজ এখন মহিলাদের আইপিএলে প্রশিক্ষকের দায়িত্বে। নিজেরা ব্যাট-বল হাতে লড়াই করবেন না। দলকে তৈরি করতে হবে বাইরে থেকে। নিজেরা নামতে পারবেন না। তাই দায়িত্ব এখন আরও বেশি। নিলামের পর নিজেদের দল সম্পর্কে জানালেন ঝুলন এবং মিতালি।

প্রথম বার নিলামের টেবিলে বসেছিলেন ঝুলনরা। মুম্বই ইন্ডিয়ান্স দলের বোলিং কোচ ঝুলন। বাংলার পেসার বলেন, “নিজের ম্যাচ থাকলেও এত চাপ থাকে না। কিছু ক্রিকেটারকে নেওয়ার ব্যাপারে আমরা আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছিলাম। দিনের শেষে আমরা খুশি। পছন্দের ক্রিকেটারদের নিতে পেরেছি আমরা।” গুজরাত জায়ান্টস দলের মেন্টর মিতালি। তিনি বলেন, “নিলামের টেবিল ছাড়ার আগে আমরা সকলে খুশি হয়ে গিয়েছিলাম। সব ধরনের ক্রিকেটার দলে পেয়েছি। এ বার প্রতিযোগিতায় নামার প্রস্তুতি শুরু করতে হবে।”

গুজরাত নিলামে তুলে নিয়েছে অ্যাশলে গার্ডনার, বেথ মুনির মতো ক্রিকেটারদের। ভারতের স্নেহ রানা, হারলিন দেওলরাও রয়েছেন। মুম্বই নিয়েছে হরমনপ্রীত কৌরকে। সেই সঙ্গে পূজা বস্ত্রকার, যষ্টিকা ভাটিয়া, ন্যাট শিভারের মতো ক্রিকেটারদের। ভারতের দুই অধিনায়কই নিজেদের দল নিয়ে তৃপ্ত।

দিল্লি ক্যাপিটালস দলের কোচ জোনাথন ব্যাটি বলেন, “নিলামের অংশ হতে পেরে আমি গর্বিত। মুম্বইয়ে এই নিলামের পর যেটা মনে হল, মেয়েদের ক্রিকেট পাল্টে যেতে চলেছে। মেয়েদের ক্রিকেটের এই পরিবর্তনের সঙ্গী হতে পেরে আমি খুশি। ছেলেদের ক্রিকেটে আইপিএল যে প্রভাব ফেলেছিল, আশা করব মেয়েদের ক্রিকেটেও সেটাই হবে। শেষ ২-৩ বছরে মেয়েদের ক্রিকেটে উন্নতি হচ্ছে। কিন্তু এই প্রতিযোগিতা সত্যিই মেয়েদের ক্রিকেটকে বদলে দেবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WPL 2023 Jhulan Goswami Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE