Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
WPL 2023

৩ কোটি ৪০ লক্ষ টাকা! দামের গুঁতোয় অনেক দাদা, ভাইদের টপকে গেলেন স্মৃতি মন্ধানা

পাকিস্তান সুপার লিগের সব থেকে দামি ক্রিকেটারদের থেকেও বেশি আয় করলেন স্মৃতি মন্ধানা। মেয়েদের আইপিএলের নিলামে সব থেকে বেশি দাম পেলেন ভারতীয় ওপেনার।

নিলাম শেষে দেখা যায় যে, সব থেকে বেশি দাম দিয়ে কেনা হয়েছে ভারতের মহিলা দলের সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানাকে।

নিলাম শেষে দেখা যায় যে, সব থেকে বেশি দাম দিয়ে কেনা হয়েছে ভারতের মহিলা দলের সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানাকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১০:০১
Share: Save:

মেয়েদের আইপিএলে (উইমেন্স প্রিমিয়ার লিগ) নিলামের শুরুটাই হয়েছিল স্মৃতি মন্ধানাকে দিয়ে। তাঁকে ৩ কোটি ৪০ লক্ষ টাকা দিয়ে কিনে নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। নিলাম শেষে দেখা যায় যে, সব থেকে বেশি দাম দিয়ে কেনা হয়েছে ভারতের মহিলা দলের সহ-অধিনায়ককেই। তাঁর দাম পাকিস্তান সুপার লিগের সব থেকে দামি ক্রিকেটারদের থেকেও বেশি। দক্ষিণ আফ্রিকার প্রিমিয়ার লিগের দামি ক্রিকেটার ট্রিস্টিয়ান স্টাবসকে যদিও টপকাতে পারেননি স্মৃতি।

পাকিস্তানের টি-টোয়েন্টি লিগে নিলাম হয় না। সেখানে ক্রিকেটারদের দাম নির্ধারণ করে দেওয়া হয়। সেই লিগে সব থেকে বেশি দাম পান বাবর আজ়ম, শাহিন আফ্রিদির মতো ক্রিকেটাররা। বাবরদের দাম ভারতীয় টাকায় প্রায় ১ কোটি ৪০ লক্ষ। সোমবার স্মৃতি সেই টাকার দ্বিগুণের বেশি আয় করেছেন নিলামে। পাকিস্তানের সব ক্রিকেটারের থেকেই বেশি আয় করবেন স্মৃতি। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে সব থেকে দামি ক্রিকেটার ইমাদ ওয়াসিম। তিনি পান প্রায় ৫০ লক্ষ টাকা। সেই দামের থেকে অনেকটাই বেশি আয় স্মৃতির। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের সব থেকে দামি ক্রিকেটার ছিলেন লসিত মালিঙ্গা। তাঁর দাম ছিল প্রায় ১ কোটি ৩৩ লক্ষ টাকা। সেই দামকেও টপকে গিয়েছেন স্মৃতি।

নিলামে যে তিনি বেশি দাম পাবেন তা আশা করা হয়েছিল। ভারতীয় ক্রিকেটে এই মুহূর্তে অন্যতম সেরা ওপেনার স্মৃতি। নেতৃত্ব দেওয়ার ক্ষমতাও রয়েছে তাঁর। উইমেন্স প্রিমিয়ার লিগে আরসিবি দলের অধিনায়ক হিসাবে তাঁকে দেখা যেতেই পারে।

শুধু স্মৃতি নন, আরসিবি দলে মোট চার জন ক্রিকেটার কোটিপতি হয়েছেন। এঁদের মধ্যে রয়েছেন বাংলার রিচা ঘোষ (১ কোটি ৯০ লক্ষ টাকা), অস্ট্রেলিয়ার অলরাউন্ডার এলিস পেরি (১ কোটি ৭০ লক্ষ টাকা) এবং ভারতীয় পেসার রেণুকা সিংহ (১ কোটি ৫০ লক্ষ টাকা)। আরসিবি দলের ডিরেক্টর অফ ক্রিকেট মাইক হেসন বলেন, “স্মৃতি এবং পেরিকে সকলেই চেনে। আমরা এমন কিছু ক্রিকেটার নেওয়ার ব্যাপারে লক্ষ্য স্থির করে ফেলেছিলাম। এমন প্রতিভাবান ক্রিকেটার দলে পেয়ে আমরা খুশি। স্মৃতির নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে। সেই সঙ্গে ভারতীয় পরিবেশকে ও খুব ভাল ভাবে চেনে।”

মেয়েদের আইপিএলের নিলামে পাঁচ দল মিলে মোট ৮৭ জন ক্রিকেটারকে কিনেছে। এঁদের মধ্যে ৩০ জন বিদেশি ক্রিকেটার। মোট খরচ হয়েছে ৫৯ কোটি ৫০ লক্ষ টাকা। দিল্লি ক্যাপিটালস, গুজরাত জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৮ জন করে ক্রিকেটার কিনেছে। মুম্বই কিনেছে ১৭ জন ক্রিকেটার এবং উত্তরপ্রদেশ ১৬ জন ক্রিকেটারকে কিনেছে। প্রতিটি দলেই ছ’জন করে বিদেশি ক্রিকেটার রয়েছেন। মেয়েদের আইপিএল শুরু হবে ৪ মার্চ থেকে। ফাইনাল হবে ২৬ মার্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE