Advertisement
২৫ জুন ২০২৪
WPL 2023

পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বই গত বার সবার নীচে, দাদাদের আক্ষেপ মেটাতে মাঠে বোনেরা

আইপিএলে সবচেয়ে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মার নেতৃত্বে পাঁচ বার ট্রফি জিতেছে তারা। তবে গত দু’বছর ভাল কাটেনি। মেয়েরা চাইছে ট্রফি জিতে দাদাদের আক্ষেপ দূর করতে।

rohit and harman

রোহিতদের আক্ষেপ মেটাতে পারবেন হরমন? — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৫:৩৩
Share: Save:

ডব্লিউপিএলের শুরু থেকে যে দুই দল ভাল খেলছিল, তারাই রবিবার মুখোমুখি হতে চলেছে ফাইনালে। দিল্লি ক্যাপিটালস সরাসরি ফাইনালে উঠে গিয়েছিল। শুক্রবার ইউপি ওয়ারিয়র্সকে এলিমিনেটরে হারিয়ে ট্রফিজয়ের লড়াইয়ে পৌঁছে গিয়েছে মুম্বইও। মেগ ল্যানিংয়ের দিল্লির বিরুদ্ধে জোর লড়াই হতে চলেছে হরমনপ্রীত কৌরের মুম্বইয়ের।

আইপিএলে সবচেয়ে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মার নেতৃত্বে পাঁচটি ট্রফি জিতেছে তারা। শেষ বার ট্রফি এসেছে ২০২০-তে। কিন্তু গত দু’বছর আইপিএলটা একেবারেই ভাল যায়নি রোহিতদের কাছে। এক বার নয়ে, গত বার সবার নীচে শেষ করেছে তারা। এ বারের আইপিএলে কী হবে তা এখনও বোঝা যাচ্ছে না। কিন্তু দাদারা মাঠে নামার আগেই চ্যাম্পিয়ন হয়ে অনুপ্রেরণা জোগাতে পারেন বোনেরা।

ডব্লিউপিএলের শুরুর দিকে তিনটি অর্ধশতরান করে দুরন্ত ছন্দে থাকার বার্তা দিয়েছিলেন মুম্বই অধিনায়ক হরমন। কিন্তু পরের দিকে তাঁর ব্যাটে রান নেই। এলিমিনেটরে শুরুটা ভাল করেও ১৪ রানে আউট হয়ে যান। হরমনপ্রীত এবং ন্যাট শিভার ব্রান্টকে আউট করে দিলে মুম্বইয়ের প্রধান অস্ত্র দুটিকেই ভোঁতা করে দেওয়া যাবে। ল্যানিংদের চোখ সে দিকেই। পাশাপাশি এলিমিনেটরে হ্যাটট্রিক করে ইতিহাস গড়া ইসি ওয়াংকে সামলানোও কঠিন হতে চলেছে দিল্লির কাছে।

দিল্লি প্রতিযোগিতায় শুরুটা করেছিল ধীরেই। ক্রমশ তারা ছন্দ পেতে থাকে এবং লিগ তালিকার শীর্ষস্থান থেকে সরিয়ে দেয় মুম্বইকে। অধিনায়ক ল্যানিংয়ের পাশাপাশি অলরাউন্ডার মারিজেন কাপও নজর কেড়েছেন। শুরুর দিকে জেমাইমা রদ্রিগেস, শেফালি বর্মারা রান পেলে এবং অ্যালিস ক্যাপসি বা জেস জোনাসেনরা জ্বলে উঠলে দিল্লির হাতে ট্রফি না ওঠার কোনও কারণ নেই।

তবু দু’টি দলের মধ্যে কাউকে বেছে নেওয়া যাবে না। দুটি দলই ভয়ডরহীন, নিখুঁত এবং দাপুটে ক্রিকেট খেলেছে। মুখোমুখি সাক্ষাতেও দুই দল একে অপরের বিরুদ্ধে এক বার করে জিতেছে। ফাইনাল হবে ব্রেবোর্ন স্টেডিয়াম, যেখানে তিনটি ম্যাচেই জিতেছে মুম্বই। সেটা তাদের এগিয়ে রাখতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE