Advertisement
০৫ মে ২০২৪
WPL 2023

হরমনপ্রীতদের দাপটে নতুন নজির মহিলাদের টি-টোয়েন্টি ক্রিকেটে, ভাঙল কেকেআরের রেকর্ডও!

গুজরাতের বিরুদ্ধে ২০৭ রানের ইনিংসে একাধিক নজির গড়েছে মুম্বই। শুধু মহিলাদের টি-টোয়েন্টি ক্রিকেটেই নয়, আইপিএলে কেকেআরের একটি নজিরকেও ম্লান করে দিয়েছন হরমনপ্রীতরা।

picture of Harmanpreet Kaur

মহিলাদের প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই একাধিক নজির হরমনপ্রীতদের। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১২:০০
Share: Save:

মহিলাদের আইপিএলের প্রথম ম্যাচে গুজরাত জায়ান্টসকে ১৪৩ রানে হারিয়ে একাধিক নজির গড়েছে মুম্বই ইন্ডিয়ান্স। সেগুলির মধ্যে অন্যতম সব থেকে বড় ব্যবধানে জয়। এর আগে মহিলাদের টি-টোয়েন্টি ক্রিকেটে কোনও এত রানে জিততে পারেনি।

মহিলাদের টি-টোয়েন্টি ক্রিকেটে সব থেকে বেশি রানের ব্যবধানে জয়ের রেকর্ড গড়লেন হরমনপ্রীত কৌররা। মহিলাদের প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে বেথ মুনির নেতৃত্বাধীন গুজরাতকে তাঁরা হারিয়েছেন ১৪৩ রানে। যা মহিলাদের টি-টোয়েন্টি ক্রিকেটের নতুন রেকর্ড। শনিবার প্রথমে ব্যাট করে মুম্বই তোলে ৫ উইকেটে ২০৭ রান। জবাবে গুজরাতের ইনিংস শেষ হয় ৯ উইকেটে ৬৪ রানে। এর আগে মহিলাদের টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের ব্যবধানের জয়ের রেকর্ড ছিল নিউ জ়িল্যান্ডের ওয়েলিংটনের মহিলাদলের দখলে। ২০২১ সালে তারা ওটাগোকে ১২২ রানে হারিয়েছিল।

হরমনপ্রীতদের ১৪৩ রানে জয় ছাপিয়ে গেল আইপিএলে সর্বোচ্চ রানের ব্যবধানে জয়ের নজিরকেও। ২০০৮ সালে প্রথম আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ১৪০ রানে হারিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। সেটাই এখনও পর্যন্ত আইপিএলে সর্বোচ্চ রানের ব্যবধানে জয়ের নজির। হরমনপ্রীতদের ব্যাটিং দাপটে মহিলাদের প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই সেই নজিরও ম্লান হয়ে গিয়েছে। উল্লেখ্য কেকেআর এবং আরসিবির সেই ম্যাচও ছিল পুরুষদের আইপিএলের সর্বপ্রথম ম্যাচ।

শনিবার আরও একটি নজির তৈরি করেছে হরমনপ্রীতের মুম্বই। ভারতের মাটিতে মহিলাদের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে কোনও দল এই প্রথম ২০০ রানের গণ্ডি পার করল। এর আগে সর্বোচ্চ রান ছিল ভেলোসিটির বিরুদ্ধে ট্রেইলব্লেজারের ৫ উইকেটে ১৯০ রান। ২০২২ সালে মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জার্স প্রতিযোগিতায় ওই রান করেছিল ট্রেইলব্লেজার। অর্থাৎ, শনিবার ২০৭ রানের ইনিংসের সুবাদে তিনটি নজির গড়েছেন হরমনপ্রীতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE