Advertisement
২৬ মে ২০২৪
WPL 2023

মহিলাদের আইপিএলে প্রথম হার মুম্বইয়ের, উত্তরপ্রদেশের বিরুদ্ধে হরমনপ্রীতদের ডোবাল ব্যাটিং

ষষ্ঠ ম্যাচে প্রথম পয়েন্ট নষ্ট করলেন হরমনপ্রীতরা। শনিবার হারলেও পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকলেন তাঁরা। অন্য দিকে তৃতীয় ম্যাচ জিতে তিন নম্বরে উঠে এল উত্তরপ্রদেশ।

picture of WPL 2023

উত্তরপ্রদেশের বিরুদ্ধে এই উচ্ছ্বাস স্থায়ী হল না হরমনপ্রীতদের। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ২০:১৫
Share: Save:

মহিলাদের আইপিএলে জয় রথ থমকে গেল মুম্বই ইন্ডিয়ান্সের। শনিবার হরমনপ্রীত কৌরদের ৫ উইকেটে হারিয়ে দিল ইউপি ওয়ারিয়র্জ়। প্রথমে ব্যাট করে মুম্বই করে ১২৭ রান। জবাবে ১৯.৩ ওভারে ৫ উইকেটে ১২৯ উত্তরপ্রদেশের।

প্রতিযোগিতার প্রথম থেকেই বড় রান তুলছিল মুম্বই। ষষ্ঠ ম্যাচে সেই ব্যাটিং-ই ডোবাল তাদের। ওপেনার হিলি ম্যাথিউজ, ইসি ওং এবং অধিনায়ক হরমনপ্রীত ছাড়া কেউ দাঁড়াতেই পারলেন না। ম্যাথিউজ করেন ৩০ বলে ৩৫ রান। তাঁর ইনিংসে রয়েছে ১টি চার এবং ৩টি ছয়। চার নম্বরে নেমে হরমনপ্রীত করলেন ২২ বলে ২৫ রান। তাঁর ব্যাট থেকে এল ৩টি চার। সেরা বোলিং করলেন ছয় নম্বরে নামা ওং। ১৯ বলে ৩২ করলেন ইংল্যান্ডের ক্রিকেটার। ৪টি চার এবং ১টি ছয় দিয়ে সাজালেন নিজের ইনিংসটি। উত্তরপ্রদেশের বিরুদ্ধে নিয়মিত ব্যবধানে উইকেট হারাল মুম্বই। একটাও বলার মতো জুটি তৈরি করতে পারেননি হরমনপ্রীতরা।

উত্তরপ্রদেশের সফলতম বোলার সোফি একলেস্টোন। ১৫ রান দিয়ে ৩ উইকেট নিলেন ইংল্যান্ডের বাঁহাতি স্পিনার। ভাল বল করলেন জোরে বোলার রাজেশ্বরী গায়কোয়াড়ও। ১৬ রান দিয়ে ২ উইকেট তাঁর। ৩৫ রান দিয়ে ২ উইকেট নিলেন দীপ্তি শর্মা।

কম রানের লক্ষ্য পেলেও সহজে জয় পেল না উত্তরপ্রদেশ। শেষ ওভার পর্যন্ত অপেক্ষা করতে হল অ্যালিসা হিলিদের। ২৭ রানে ৩ উইকেট হারিয়ে এক সময় চাপে পড়ে গিয়েছিল উত্তরপ্রদেশ। সেখান থেকে দলের হাল ধরেন তালিয়া ম্যাকগ্রা এবং গ্রেস হ্যারিস। চতুর্থ উইকেটের জুটিতে তাঁরা করলেন ৪৪ রান। তালিয়া করলেন ২৫ বলে ৩৮ রান। ৬টি চার এবং ১টি ছক্কা মারলেন তিনি। হ্যারিসের ব্যাট থেকে এল ২৮ বলে ৩৯ রান। ৭টি চার মারলেন। উত্তরপ্রদেশকে জয় এনে দিল অবশ্য দীপ্তি এবং এলকেস্টোনের জুটি। দীপ্তি ১৪ বলে ১৩ রান এবং এলকেস্টোন ১৭ বলে ১৬ রান করে অপরাজিত থাকলেন।

মুম্বইয়ের সফলতম বোলার অ্যামেলিয়া কের ২২ রানে ২ উইকেট নিলেন। ১টি করে উইকেট পেয়েছেন সিভার ব্র্যান্ট, ম্যাথিউজ এবং ওং। বাংলার স্পিনার সাইকা ইশাককে উইকেটহীন থাকতে হল শনিবারের ম্যাচে। উত্তরপ্রদেশের কাছে হারতে হলেও পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকলেন হরমনপ্রীতরা। তবে তৃতীয় ম্যাচ জিতে তিন নম্বরে উঠে এল উত্তরপ্রদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE