Advertisement
১০ মে ২০২৪
Babar Azam

বাবরের ব্যাটে তছনছ কোহলি, গেলের রেকর্ড! কী নজির গড়লেন পাকিস্তানের অধিনায়ক?

পারফরম্যান্স নিয়ে টানা সমালোচনার জবাব দিচ্ছে বাবরের ব্যাট। পাকিস্তান সুপার লিগে তিনি এখন দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী। ১০টি ইনিংসে ৫৩ গড়ে তাঁর ব্যাট থেকে এসেছে ৪৮০ রান।

picture of Babar Azam

টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন মাইলফলক স্পর্শ করলেন বাবর। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৫:১৪
Share: Save:

পাকিস্তান সুপার লিগে দুরন্ত ছন্দে রয়েছেন বাবর আজ়ম। একটি শতরান, পাঁচটি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। ১০টি ইনিংস খেলে করেছেন ৪৮০ রান। এ বার একসঙ্গে টপকে গেলেন বিরাট কোহলি এবং ক্রিস গেলকে।

প্রতিযোগিতার প্রথম এলিমিনেটরে ইসলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধে ৩৯ বলে ৬৪ রানের আগ্রাসী ইনিংস খেলেছেন পেশোয়ার জ়ালমির অধিনায়ক। এই ইনিংসেই বাবর টপকে গিয়েছেন কোহলি এবং গেলকে। টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম ৯০০০ রান পূর্ণ করলেন তিনি। ২০ ওভারের ক্রিকেটে ৯০০০ রানের মাইলফলক স্পর্শ করতে বাবর নিলেন ২৪৫টি ইনিংস। গেল ২৪৯টি ইনিংসে এই রান করেছিলেন। আর কোহলির লেগেছিল ২৭১টি ইনিংস।

এই তালিকায় চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন দুই অস্ট্রেলীয় ব্যাটার। ডেভিড ওয়ার্নার ২৭৩টি ইনিংসে এবং অ্যারন ফিঞ্চ ২৮১টি ইনিংসে ৯০০০ রান পূর্ণ করেছিলেন। এই হিসাবে বাবরের থেকে কম ইনিংস খেলে আর কোনও ব্যাটার টি-টোয়েন্টি ক্রিকেটে ৯০০০ রানের মাইলফলক স্পর্শ করতে পারেননি।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের একাংশ কিছু দিন ধরেই বাবরের সমালোচনায় মুখর। তাঁদের বক্তব্য, নেতৃত্বের চাপ প্রভাব ফেলছে বাবরের ব্যাটিংয়ে। পাক অধিনায়কের উচিত নিজের পারফরম্যান্সের দিকেও নজর দেওয়া। পাকিস্তান সুপার লিগে সমালোচকদের জবাব দিয়েই চলেছেন বাবর। প্রতিযোগিতায় তিনি এখন দ্বিতীয় সর্বোচ্চ রানশিকারি। গড় ৫৩। তাঁর আগে রয়েছেন শুধু জাতীয় দলের সতীর্থ এবং মুলতান সুলতানের উইকেটরক্ষক ব্যাটার মহম্মদ রিজ়ওয়ান। তিনি এখনও পর্যন্ত করেছেন ৫১৬ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE