Advertisement
১৩ জুন ২০২৪
WPL 2023

প্লে-অফে  ইউপি, জিতে এক নম্বরে শেফালিরা

গ্রেস হ্যারিসের ৪১ বলে ৭২ রান প্লে অফে তুলে দিল ইউপি ওয়ারিয়র্সকে। মুম্বই ইন্ডিয়ান্সকে ১১ ওভার বাকি থাকতে হারিয়ে নেট রান রেটের বিচারে এক নম্বরে চলে এল দিল্লি।

An image of Shefali Verma

দিল্লির হয়ে শেফালি বর্মা ১৫ বলে ৩৩ করেন। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ০৮:৩২
Share: Save:

সোমবারের ডব্লিউপিএলে দুরন্ত জয় পেল দিল্লি ক্যাপিটালস এবং ইউপি ওয়ারিয়র্স। দু’টো দলই প্লে-অফের ছাড়পত্র পেয়েছে। মুম্বই ইন্ডিয়ান্সকে ১১ ওভার বাকি থাকতে হারিয়ে নেট রান রেটের বিচারে এক নম্বরে চলে এল দিল্লি। দু’নম্বরে মুম্বই। হরমনপ্রীত কৌরের দল আগেই প্লে-অফে উঠে গিয়েছিল। মুম্বই এবং দিল্লির শেষ ম্যাচের পরে ঠিক হবে, কারা সরাসরি ফাইনালে খেলবে। দুই এবং তিন নম্বরে থাকা দলকে প্লে-অফ খেলতে হবে ফাইনালে উঠতে গেলে।

এ দিন গ্রেস হ্যারিসের ৪১ বলে ৭২ রান প্লে অফে তুলে দিল ইউপি ওয়ারিয়র্সকে। এক বল বাকি থাকতে গুজরাত জায়ান্টসকে হারায় ইউপি। এর ফলে অ্যালিসা হিলি, দীপ্তি শর্মাদের ইউপি যেমন প্লে-অফ খেলার যোগ্যতা পেয়ে গেল, সে রকম অ্যাশলে গার্ডনার-হারলিন দেওলদের গুজরাত ছিটকে গেল ডব্লিউপিএল থেকে।

বেরেবোর্ন স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে গুজরাত তোলে ছ’উইকেটে ১৭৮। সর্বোচ্চ রান গার্ডনারের (৩৯ বলে ৬০)। দয়ালান হেমলতা করেন ৩৩ বলে ৫৭। এর পরে ব্যাট করতে নেমে ইউপি তিন উইকেট হারিয়েছিল ৩৯ রানে। ইউপি-কে লড়াইয়ে ফিরিয়ে আনেন টালিয়া ম্যাকগ্রা (৩৮ বলে ৫৭) এবং গ্রেস হ্যারিস। তা সত্ত্বেও হারের সামনে চলে এসেছিল ইউপি। কিন্তু সোফি একেলস্টোন ১৩ বলে ১৯ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে দেন। শেষ দু’বলে ইউপি-র দরকার ছিল দু’রান। স্নেহ রানার করা শেষ ওভারের পঞ্চম বলে চার মেরে ম্যাচ জিতিয়ে দেন একেলস্টোন।

এ দিন ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ২০ ওভারে মুম্বই আটকে যায় ৮ উইকেটে ১০৯ স্কোরে। দিল্লির হয়ে দু’টো করে উইকেট নেন মারিজ়ান ক্যাপ, শিখা পাণ্ডে এবং জেস জোনাসেন। রান তাড়া করতে নেমে ৯ ওভারে এক উইকেট হারিয়ে রান তুলে দেয় দিল্লি। শেফালি বর্মা ১৫ বলে ৩৩ করেন। মেগ ল্যানিং অপরাজিত থাকেন ৩২ রান করে। মুম্বই অধিনায়ক হরমনপ্রীত কৌর বলেন, ‘‘আমরা অন্তত ৪৫ রান কম করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE