Advertisement
০৪ মে ২০২৪
ICC U19 World Cup 2022

Yash Dhull: ১৮ মাসের মধ্যে দাদাদের দলে সুযোগ পেতে চান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী নেতা যশ ঢুল

সদ্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে দেশে ফিরেছেন। সুযোগ পেয়ে গিয়েছেন দিল্লির রঞ্জি দলেও। এর মধ্যেই নিজের পরবর্তী লক্ষ্য স্থির করে নিলেন যশ ঢুল।

বিশ্বকাপ নিয়ে যশ।

বিশ্বকাপ নিয়ে যশ। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ২২:০৩
Share: Save:

সদ্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে দেশে ফিরেছেন। সুযোগ পেয়ে গিয়েছেন দিল্লির রঞ্জি দলেও। এর মধ্যেই নিজের পরবর্তী লক্ষ্য স্থির করে নিলেন বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক যশ ঢুল। জানালেন, আগামী ১৮ মাসের মধ্যে দাদাদের দলে সুযোগ পেতে চান তিনি।

বৃহস্পতিবার সকালে দিল্লি পৌঁছেছেন যশ। সেখান থেকে বাল ভবন স্কুলে যান এবং যে সব মানুষ তাঁকে এই জায়গায় আসতে সাহায্য করেন, তাঁদের সঙ্গে দেখা করেন। দু’ঘণ্টা পরেই রঞ্জি শিবিরে যোগ দিতে উড়ে যান গুয়াহাটি। মাঝে এক বার বাড়িতে শুধু স্নান করতে গিয়েছিলেন। অ্যান্টিগা থেকে ফেরার পর কার্যত ঘুমনোরই সময় পাননি।

তার মাঝেই সংবাদমাধ্যমকে বলেছেন, “গত কয়েক দিনে সে ভাবে ঘুমোতেই পারিনি। তবে এটা নিয়ে কোনও অভিযোগ নেই। যা এত দিনে করেছি তা অতীত। এ বার ভবিষ্যতের দিকে তাকাতে চাই।” অনূর্ধ্ব-১৯ দলে থাকা অনেকেই হয়তো আর এই প্রতিযোগিতায় খেলার সুযোগ পাবেন না। যশ নিজেকে ভাগ্যবান মনে করছেন প্রথম সুযোগেই ঘরোয়া ক্রিকেটে বড়দের দলে সুযোগ পাওয়ার জন্য।

তিনি বলেছেন, “আপাতত নিজের জন্য ১৮ মাসের লক্ষ্য ঠিক করেছি। সেটা যদি না করতে পারি, তা হলেও কঠোর পরিশ্রম করে যাব লক্ষ্য পূরণের জন্য।” অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা বিরাট কোহলী এবং উন্মুক্ত চন্দও দিল্লির ছেলে। তাঁদের থেকে শিক্ষা নিতে চান যশ। বলেছেন, “অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের (২০০৮) পর কী হয়েছিল, সেই অভিজ্ঞতা বিরাটভাই আমাদের বলেছে। জানি এখান থেকে আমার ক্রিকেটজীবনের গতিপথ বদলে যাবে। কীসে লক্ষ্য রাখব আর কী এড়িয়ে যাব সেটা আমাকেই ঠিক করতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE