Advertisement
০৮ মে ২০২৪
ACC Emerging Teams Asia Cup

ধুলের শতরানে এমার্জিং কাপে অনায়াসে আমিরশাহিকে হারাল ভারত

এশিয়ার এমার্জিং কাপের প্রথম ম্যাচে অনায়াসে জিতল ভারত। সংযুক্ত আরব আমিরশাহিকে হারাল তারা। অপরাজিত শতরান করলেন যশ ধুল। বল হাতে চার উইকেট হর্ষিত রানার।

yash

শতরানের পর ধুলের উচ্ছ্বাস। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৮:৩৫
Share: Save:

এশিয়ার এমার্জিং কাপের প্রথম ম্যাচে অনায়াসে জিতল ভারত। সংযুক্ত আরব আমিরশাহিকে হারাল তারা। শতরান করে দলকে জেতালেন অধিনায়ক যশ ধুল। তেমনই ভাল বল করলেন হর্ষিত রানা।

টসে জিতে আমিরশাহিকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ধুল। কিন্তু রানা এবং বাকি ভারতীয় বোলারদের সামনে আমিরশাহির ব্যাটাররা মোটেই স্বচ্ছন্দ ছিলেন না। রানও উঠছিল খুবই ধীর গতিতে। ওপেনার আরিয়ান শর্মা (৩৫) একটা দিক ধরে রাখলেও উল্টো দিকে নিয়মিত উইকেট হারাচ্ছিল আমিরশাহি। পরের দিকে দলের ধস সামলান অশ্বন্ত বালথাপা (৪৬) এবং মহম্মদ ফারাজুদ্দিন (৩৫)। ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ১৭৮ রানের বেশি তুলতে পারেনি আমিরশাহি। রানা ৪১ রানে চার উইকেট নেন। নীতীশ কুমার রেড্ডি এবং মানব সুতার দুটি করে উইকেট নেন।

কম রানের লক্ষ্যমাত্রা কখনও ভারতকে সমস্যায় ফেলতে পারেনি। তারা ২৬.৩ ওভারেই ম্যাচ জিতে নেয়। শুরুতে সাই সুদর্শন (৮) এবং অভিষেক শর্মা (১৯) কম রানে ফিরে গেলেও ধুলের সঙ্গে জুটি বেঁধে ভারতকে জেতাতে সাহায্য করেন নিকিন জোস (অপরাজিত ৪১)। ধুল অপরাজিত থাকেন ১০৮ রান করে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটার আগ্রাসী ইনিংস খেলেছেন। মাত্র ৮৪ বলে ১০৮ রান করেন। মেরেছেন ২০টি চার। তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ১৩৮ রানের জুটি তৈরি হয়।

আগামী ১৭ জুলাই নেপালের বিরুদ্ধে পরের ম্যাচে খেলবে ভারত। তার দু’দিন পরে গ্রুপের শেষ ম্যাচে ভারতের মুখোমুখি পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ACC Emerging Teams Asia Cup BCCI Yash Dhull
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE