Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rohit Sharma

টি-টোয়েন্টিতে ভারতের সেরা বোলার এ বার চান টেস্ট খেলতে, রোহিত, দ্রাবিড়রা শুনবেন কি?

এক দিনের ক্রিকেটই হোক বা টি-টোয়েন্টি, দু’টি ফরম্যাটেই সমান দক্ষ। যুজবেন্দ্র চহালের এ বার একটাই স্বপ্ন, টেস্ট দলে সুযোগ পাওয়া। কিন্তু রোহিত, দ্রাবিড়রা তাঁর কথা শুনবেন কি?

rohit and dravid

রাহুল দ্রাবিড় (বাঁ দিকে) এবং রোহিত শর্মা। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৮:৩৫
Share: Save:

সাদা বলের ক্রিকেটে ভারতের সফল বোলার তিনি। এক দিনের ক্রিকেটই হোক বা টি-টোয়েন্টি, দু’টি ফরম্যাটেই সমান দক্ষ। যুজবেন্দ্র চহালের এ বার একটাই স্বপ্ন, টেস্ট দলে সুযোগ পাওয়া। কিন্তু তাঁর স্বপ্ন নির্ভর করছে কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা এবং নির্বাচকেদের উপর। তাঁরা কি চহালের আবেদন শুনতে পাবেন?

এক ওয়েবসাইটে কথা বলতে গিয়ে চহাল জানিয়েছেন, লাল বলের ক্রিকেট বরাবরই ভাল লাগে তাঁর। সাদা বলে সফল হওয়ার পর এ বার তিনি চাইছেন নামের পাশে টেস্ট ক্রিকেটারের তকমা বসাতে। চহাল বলেছেন, “প্রত্যেক ক্রিকেটারেরই স্বপ্ন থাকে আন্তর্জাতিক ক্রিকেটে খেলা। সাদা জার্সি পরে টেস্ট ক্রিকেট খেলতে পারলে সেই স্বপ্নের চুড়োয় পৌঁছনো যায়। আমারও একই রকম স্বপ্ন রয়েছে। সাদা বলের ক্রিকেটে অনেক কিছু অর্জন করেছি। কিন্তু লাল বলের ক্রিকেট খেলা এখনও বাকি। আমার নামের পাশে ‘টেস্ট ক্রিকেটার’-এর তকমাটা এ বার বসাতে চাই। ঘরোয়া ক্রিকেট এবং রঞ্জি ট্রফিতে নিজের সেরা দিয়ে জাতীয় টেস্ট দলে ঢোকার চেষ্টা করব।”

অদ্ভুত হলেও এটাই সত্যি, টি-টোয়েন্টিতে ভারতের অন্যতম সেরা বোলার এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপেই খেলেননি। ২০২১-এ তাঁকে বাদ দেওয়া হয়। ২০২২-এ একটি ম্যাচেও খেলানো হয়নি। এই প্রসঙ্গে চহালের মন্তব্য, “কিছু জিনিস আপনার নিয়ন্ত্রণে থাকে। তাই এটা নিয়ে বেশি ভাবি না। যে ম্যাচেই খেলি না কেন, নিজের সেরাটা দেওয়াই লক্ষ্য থাকে আমার। নির্বাচন আমার হাতে নেই। নীল জার্সি পরে দলের হয়ে নামতে পারলে এমনিতেই আত্মবিশ্বাস চলে আসে।”

৩২ বছরের চহাল ৭২টি এক দিনের ম্যাচে ১২১টি উইকেট নিয়েছেন। ৭৫টি টি-টোয়েন্টি ম্যাচে ৯১টি উইকেট রয়েছে। এ ছাড়া আইপিএলের ইতিহাসেও ১৮৭টি উইকেট নিয়ে তিনি সর্বোচ্চ উইকেটশিকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Rahul Dravid Yuzvendra Chahal BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE