Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Yuzvendra Chahal

Yuzvendra Chahal: রোহিত, কোহলীর কোন পরামর্শে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সফল চহাল

প্রথম ওভারেই পর পর দু’বলে শিমরন হেটমায়ের ও কায়রন পোলার্ডকে আউট করে ওয়েস্ট ইন্ডিজকে বড় ধাক্কা দেন চহাল।

অধিনায়কের সঙ্গে চহাল

অধিনায়কের সঙ্গে চহাল ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২২ ১১:০৪
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে চার উইকেট নিয়ে ম্যাচের ছবিটাই বদলে দিয়েছেন ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চহাল। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সে ভাবে সফল হতে পারেননি তিনি। কিন্তু রবিবার মোতেরায় যেন অন্য চহাল। তাঁর এই সাফল্যের পিছনে অধিনায়ক রোহিত শর্মা ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলীর পরিকল্পনা ছিল বলে জানিয়েছেন তিনি।

ম্যাচ শেষে চহাল বলেন, ‘‘বল শুরু করার আগে রোহিত ও কোহলীর সঙ্গে কথা বলি। ওরা বলে একটু জোরে বল করতে। আমি সেই মতো করেছি। উইকেটে বল ঘুরছিল। তাই সমস্যা হচ্ছিল না। মাঝে মধ্যে বলের গতি কিছুটা কমাচ্ছিলাম। ফলে ব্যাটাররা সমস্যায় পড়ছিল।’’

দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচে ২৯ ওভারে ১৭৪ রান দিয়েছিলেন চহাল। নেন মাত্র ২ উইকেট। কোথায় তিনি ভুল করছিলেন তা জানার জন্য সেই সিরিজের ভিডিয়ো দেখেন তিনি। নিজের বল দেখে ভুল শুধরে নেওয়ার চেষ্টা করেন। ম্যাচে সেটা চোখেও পড়ে।

নিজের প্রথম ওভারেই পর পর দু’বলে শিমরন হেটমায়ার ও কায়রন পোলার্ডকে আউট করে ওয়েস্ট ইন্ডিজকে বড় ধাক্কা দেন চহাল। পরে তিনি আউট করেন শামার ব্রুকস ও আলজারি জোসেফকে। ৯.৫ ওভারে ৪৯ রান দিয়ে ৪ উইকেট নেন এই লেগ স্পিনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE