Advertisement
০১ মে ২০২৪
ICC World Cup 2023

হঠাৎ বিশ্বকাপের দলে চহাল! রয়েছেন রণবীর, প্রীতমও, কোন ভারতীয় দলে ঢুকলেন তাঁরা?

এক দিনের বিশ্বকাপের জন্য ‘থিম সং’ প্রকাশ করল আইসিসি। সেখানে নাচতে দেখা গেল ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চহালের স্ত্রী ধনশ্রীকে। চহাল যদিও বিশ্বকাপের দলে সুযোগ পাননি।

chahal

স্ত্রী ধনশ্রীর সঙ্গে যুজবেন্দ্র চহাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১২:৫৭
Share: Save:

এক দিনের বিশ্বকাপের থিম সং প্রকাশিত হল বুধবার। সেই গানের ভিডিয়োতে মুখ্য চরিত্র ছিলেন রণবীর সিংহ। গেয়েছেন প্রীতম। কিন্তু সে সব ছাড়িয়ে নজর কাড়লেন ধনশ্রী বর্মা। যিনি ভারতীয় ক্রিকেটার যুজবেন্দ্র চহালের স্ত্রী। আইসিসি-র থিম সং-এ নাচলেন তিনিও।

ডানহাতি স্পিনার চহালকে বিশ্বকাপের দলে না রাখা নিয়ে নানা মহলে প্রশ্ন উঠছে। তিনি নিজে ব্যস্ত কাউন্টি ক্রিকেট খেলতে। এমন সময় তাঁর স্ত্রীকে নাচতে দেখা গেল বিশ্বকাপের গানে। ধনশ্রী পেশায় নৃত্যশিল্পী। মডেল হিসাবেও কাজ করেন তিনি। বিনোদন জগতে আগেও দেখা গিয়েছে তাঁকে। এ বার একেবারে বিশ্বকাপের গানেও ঢুকে পড়লেন চহাল পরিবারের সদস্য।

বুধবার ‘দিল যশন বোলে’ নামে একটি গান প্রকাশ করেছে আইসিসি। ৫ অক্টোবর থেকে শুরু হতে চলা এক দিনের বিশ্বকাপের ‘থিম সং’ সেটি। গানে একটি ট্রেনের মধ্যে রণবীরকে নাচতে দেখা যায়। সেখানে ইলেকট্রিক বোর্ডে ভারতের বিভিন্ন ভাষায় লেখা দেখা যায়। ক্রিকেট যে ভারতে উৎসবের মতো সেটা গানের মধ্যে দিয়ে বোঝানো হয়েছে। গানের সুর তৈরি করেছেন প্রীতম। তিনি নিজে গানটি গেয়েছেন। তাঁর সঙ্গে গেয়েছেন নাকাশ আজিজ, শ্রীরমা চন্দ্র, অমিত মিশ্র, জনিতা গাঁধী, আকাসা এবং চরণ। গানটি লিখেছেন শ্লোক লাল এবং সাবেরি বর্মা। গানটিতে ধনশ্রী ছাড়াও দেখা গিয়েছে ভিরাজ ঘেলানি, যতীন সাপ্রু এবং নিকুঞ্জ লোটিয়াকে।

এক দিনের বিশ্বকাপের 'থিম সং' প্রকাশ করল আইসিসি। ICC

বিশ্বকাপের জন্য ভারতের যে দল ঘোষণা করা হয়েছে তাতে তিন জন বাঁহাতি স্পিনার রয়েছেন। রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল এবং কুলদীপ যাদব ভারতীয় দলের তিন স্পিনার। অনেকেই মনে করছেন তিন জন বাঁহাতি স্পিনারকে দলে নিয়ে বৈচিত্র কমে গিয়েছে দলে। সেই জায়গায় চহালকে নিলে দলের লাভ হতে পারে বলে মনে করা হচ্ছে। চহাল নিজে যদিও বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে কাউন্টি খেলতে চলে গিয়েছেন। কেন্টের হয়ে খেলে সেখানে সাফল্যও পাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE