Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Innocent Kaia

India vs Zimbabwe: ভারতকে ২-১ ব্যবধানে হারাব, ধবনরা পৌঁছতেই হুঙ্কার জিম্বাবোয়ে ব্যাটারের

বাংলাদেশকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে জিম্বাবোয়ে। ধবনরা পৌঁছতেই হুঁশিয়ারি জিম্বাবোয়ের ব্যাটার কাইয়ার। আগ্রাসী ক্রিকেট খেলতে চান তাঁরা।

রাহুল, ধবনদের হুঁশিয়ারি দিলেন জিম্বাবোয়ে ব্যাটার কাইয়া।

রাহুল, ধবনদের হুঁশিয়ারি দিলেন জিম্বাবোয়ে ব্যাটার কাইয়া। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৯:০১
Share: Save:

ভারতীয় দল হারারেতে পা রাখার সঙ্গে সঙ্গে হুঙ্কার জিম্বাবোয়ে শিবির থেকে। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে জিম্বাবোয়ের ব্যাটার ইনোসেন্ট কাইয়া। তাঁর দাবি, বাংলাদেশের পর ভারতকেও ২-১ ব্যবধানে হারাবেন তাঁরা।

Advertisement

তিনটি এক দিনের ম্যাচের সিরিজ শুরু হবে ১৮ অগস্ট। অধিনায়ক লোকেশ রাহুল এবং স্পিনার কুলদীপ যাদব রবিবার রওনা হয়েছেন। সহ-অধিনায়ক শিখর ধবন-সহ বাকি ক্রিকেটাররা অবশ্য আগেই পৌঁছে গিয়েছেন। তাঁরা হারারেতে পৌঁছনোর কিছু ক্ষণ পরেই হুঙ্কার দিলেন জিম্বাবোয়ের ব্যাটার কাইয়া।

ওপেনার কাইয়া লেগ স্পিনও করতে পারেন। এখনও পর্যন্ত জিম্বাবোয়ের হয়ে খেলেছেন ছ’টি এক দিনের ম্যাচ এবং আটটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক। তিনিই হুঁশিয়ারি দিলেন রাহুলের দলকে। কাইয়া বলেছেন, ‘‘আমরা ২-১ ব্যবধানে সিরিজ জিতব। ভারতকে হারাতে পারব বলেই মনে হচ্ছে। আমি সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক হতে চাই। একাধিক শতরান করতে চাই। এই সিরিজে আমার পরিকল্পনা খুব সাধারণ। নিজের লক্ষ্য ঠিক করে নিয়েছি।’’

বাংলাদেশকে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছে জিম্বাবোয়ে। ২০১৫ সালে আয়ারল্যান্ডকে ২-১ ব্যবধানে হারানোর পর এই প্রথম দেশের মাঠে কোনও সিরিজ জিতেছে আফ্রিকার দেশটি। আত্মবিশ্বাসী কাইয়া মনে করছেন ভারত শক্তিশালী দল হলেও হারানো অসম্ভব নয়। কাইয়া বলেছেন, ‘‘এটা শুধু ভাল বোলিং, ব্যাটিং বা ফিল্ডিং করার বিষয় নয়। এটা মানসিকতার ব্যাপার। কোচ ডেভ আমাদের সব সময় ইতিবাচক ক্রিকেট খেলার কথা বলেন। আমরা ঠিক সেটাই করছি এখন। আমরা এখন শট খেলতে একটুও ভয় পাই না। মানসিকতার পরিবর্তন আমাদের খেলাও বদলে দিয়েছে। তাই এখন জয় পাওয়া আমাদের জন্য খুব বড় বিষয় নয়।’’

Advertisement

উল্লেখ্য, ছ’বছর পর জিম্বাবোয়ে সফরে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। ২০০১ সালের পর জিম্বাবোয়ের কাছে কখনও হারেনি ভারত। ২০১৩, ২০১৫ এবং ২০১৬ সালে এক দিনের সিরিজের সব ম্যাচেই জয় পায় ভারত। এ ছাড়াও দু’টি টি-টোয়েন্টি সিরিজ এবং একটি টেস্ট ম্যাচও জিতেছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.