Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Heath Streak

ক্যানসারের বিরুদ্ধে এখনও লড়ছেন, জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়কের শারীরিক অবস্থা জানাল পরিবার

শনিবার জানা গিয়েছিল স্ট্রিক মৃত্যুসজ্জায়। সংবাদমাধ্যমে এমন খবর ছড়িয়ে পড়ার পরেই পরিবারের তরফে জানানো হল যে, স্ট্রিক এখনও লড়ছেন।

Heath Streak

৪৯ বছরের স্ট্রিক ৬৫টি টেস্ট এবং ১৮৯টি এক দিনের ম্যাচ খেলেছেন। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৭:১৬
Share: Save:

দক্ষিণ আফ্রিকায় চিকিৎসা চলছে হিথ স্ট্রিকের। ভাল থাকার চেষ্টা করছেন জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক। ১২ বছর দেশের হয়ে ক্রিকেট খেলেছেন তিনি। স্ট্রিকের স্বাস্থ্য সম্পর্কে জানিয়েছে তাঁর পরিবার। ক্যানসার আক্রান্ত স্ট্রিক ভাল থাকার চেষ্টা করছেন।

৪৯ বছরের স্ট্রিক ৬৫টি টেস্ট এবং ১৮৯টি এক দিনের ম্যাচ খেলেছেন। ৪৯৩৩ রান এবং ৪৫৫টি উইকেট পেয়েছেন তিনি। স্ট্রিকের পরিবারের তরফে বলা হয়েছে, “দক্ষিণ আফ্রিকার এক বিখ্যাত ক্যানসার বিশেষজ্ঞ চিকিৎসা করছেন স্ট্রিকের। ভাল থাকার চেষ্টা করছেন তিনি। যে ভাবে বিপক্ষের বিরুদ্ধে লড়াই করতেন ক্রিকেট মাঠে, সেই ভাবেই লড়ছেন ক্যানসারের বিরুদ্ধে। পরিবারের তরফে সকলকে ধন্যবাদ তাঁর খোঁজ নেওয়ার জন্য।”

শনিবার জানা গিয়েছিল স্ট্রিক মৃত্যুসজ্জায়। সংবাদমাধ্যমে এমন খবর ছড়িয়ে পড়ার পরেই পরিবারের তরফে জানানো হল যে, স্ট্রিক এখনও লড়ছেন। ২০০০ সালে অধিনায়ক হন স্ট্রিক। ২০০৪ সালে তাঁর সঙ্গে বোর্ডের ঝামেলা হয়। ৩১ বছর বয়সে ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন স্ট্রিক। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচ হিসাবে কাজ করেছেন তিনি। বাংলাদেশ এবং সমারসেটের হয়েও কাজ করেছেন। ভারতে উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থার অ্যাকাডেমিতেও পরামর্শদাতা হিসাবে কাজ করেছেন স্ট্রিক। ২০২১ সালে তাঁকে সব রকমের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল। আইসিসি-র নিয়ম ভাঙার জন্য স্ট্রিককে নিষিদ্ধ করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heath Streak Zimbabwe Cricket Team South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE