Advertisement
১৪ জুলাই ২০২৪

কাতসুমি, চেঞ্চোকে নিয়ে সিদ্ধান্ত মঙ্গলবার

ইউসা কাতসুমির ভবিষ্যৎ ঠিক হবে মঙ্গলবার ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির সভায়। বেঙ্গালুরুতে সই করা মিনার্ভা এফ সি-র গিলসেন চেঞ্চোকে নিয়ে ঝামেলাও অন্য দিকে মোড় নিতে পারে ওই দিনই।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৮ ০৫:১৪
Share: Save:

ইউসা কাতসুমির ভবিষ্যৎ ঠিক হবে মঙ্গলবার ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির সভায়। বেঙ্গালুরুতে সই করা মিনার্ভা এফ সি-র গিলসেন চেঞ্চোকে নিয়ে ঝামেলাও অন্য দিকে মোড় নিতে পারে ওই দিনই।

ইস্টবেঙ্গল না ছাড়লে জাপানি মিডিয়োর নেরোকা এফ সিতে খেলা কঠিন। কারণ কাতসুমির সঙ্গে লাল-হলুদের চুক্তি আছে আই লিগের। তা সত্ত্বেও কাতসুমি চুক্তিবদ্ধ হয়েছেন মণিপুরের ক্লাব নেরোকার সঙ্গে। ফলে প্রচন্ড চটেছেন ইস্টবেঙ্গল কর্তারা। তারা ‘নো অবজেকশন’ দিতে রাজি নন। বাধ্য হয়ে কাতসুমি আর তাঁর এজেন্ট সে জন্যই আবেদন জানিয়েছেন ফেডারেশনের কাছে। ইস্টবেঙ্গলের এক শীর্ষ কর্তা বললেন, ‘‘দেখি ফেডারেশনের কমিটি কী সিদ্ধান্ত নেয়। তার পর আমরা নিজেদের অবস্থান জানাব।’’ অন্য দিকে গত বার মিনার্ভা এফ সিকে আই লিগ চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে প্রধান ভূমিকা নিয়েছিলেন চেঞ্চো। সেই ভুটানের স্ট্রাইকার এ বার সই করেছেন বেঙ্গালুরু এফ সিতে। খেলেওছেন দুটি ম্যাচ। কিন্তু মিনার্ভা অভিযোগ করেছে, চুক্তি মতো ট্রান্সফার ফি তিনি দেননি। বেঙ্গালুরুতে ফোন করে জানা গেল, সুনীল ছেত্রীর দলের কর্তারা আইনি দিক খতিয়ে দেখছেন। কিন্তু পরিস্থিতি যা তাতে মিনার্ভা পঞ্জাবের কর্তারা সহজে বিষয়টি মেনে নিতে রাজি নন। ফেডারেশনের স্ট্যাটাস কমিটির সভায় এটিকের কালু উচের অভিযোগও খতিয়ে দেখা হবে। আইএসএলে গতবারের তাঁর পুরনো দল দিল্লি ডায়নামোজের বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগ জানিয়েছেন এই বিদেশি ফুটবলার। এ দিকে আই লিগের ট্রফি উদ্বোধন অনুষ্ঠান হবে মঙ্গলবার দিল্লিতে। লিগে খেলা এগারোটি দলের সেরা বিদেশি এবং স্বদেশী ফুটবলারকে ডাকা হয়েছে। সেখানেই হবে সাংবাদিক সম্মেলন। ইস্টবেঙ্গলের হয়ে সরাসরি মালয়েশিয়া থেকে অনুষ্ঠানে যোগ দিচ্ছেন বিশ্বকাপার জনি আকোস্তা ও লালরিন্দিকা রালতে। মোহনবাগানের হয়ে যাওয়ার কথা দিপান্দা ডিকার। এরই মধ্যে কুয়ালালামপুরে একুশ দিনের প্রস্তুতি শিবির সেরে ২২ অক্টোবর দেশে ফিরছে আলেসান্দ্রো মেনেন্দেসের দল। তবে মালয়েশিয়ায় ট্রায়ালে দিতে আসা ফ্রান্সের স্ট্রাইকার ফেড্রিককে পছন্দ হয়নি স্প্যানিশ কোচের। তাকে ইস্টবেঙ্গল নিচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Footballer Football Katsumi Yusa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE