Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sushil Kumar

সুশীলের মামলায় নোটিস আদালতের

২০২১ সালের ২ জুন থেকে বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন সুশীল। গত বছর ট্রায়াল কোর্টে সুশীলের জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছিল।

অভিযুক্ত: জামিনের আবেদন করেছেন সুশীল।

অভিযুক্ত: জামিনের আবেদন করেছেন সুশীল। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২২ ০৯:১৩
Share: Save:

অলিম্পিক্সে পদক জয়ী কুস্তিগির সুশীল কুমারের জামিনের আবেদন নিয়ে পুলিশের অবস্থান কী, তা শুক্রবার জানতে চাইল দিল্লি হাইকোর্ট। ছত্রশাল স্টেডিয়ামে খুনের মামলায় বিচারক মুক্তা গুপ্ত এই কুস্তিগিরের জামিনের আবেদন নিয়ে নোটিস জারি করেন। গত বছর ২৩ মে সুশীল গ্রেফতার হন খুনের অভিযোগে। এই মামলার পরবর্তী শুনানির জন্য ২৮ মার্চ তালিকাভুক্ত করেন তিনি।

সম্পত্তি নিয়ে বিবাদের জেরে সুশীল এবং কয়েক জন সঙ্গী কুস্তিতে প্রাক্তন জুনিয়র জাতীয় চ্যাম্পিয়ন সাগর ধনকর এবং তাঁর বন্ধুদের উপরে হামলা চালান বলে অভিযোগ। চোটের ধাক্কায় পরে সাগরের মৃত্যু হয়। ময়নাতদন্তে উঠে আসে, ভোঁতা কিছু বস্তু দিয়ে আঘাতের ফলে রক্তক্ষরণে সাগরের মৃত্যু হয়। দিল্লি পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে বিভিন্ন ধারায়। তার মধ্যে রয়েছে খুন, খুনের চেষ্টা, ষড়যন্ত্র, অপহরণ, ডাকাতির মতো অভিযোগ। গত বছর ২ অগস্ট পুলিশের প্রথম চার্জশিটে বলা হয়, সুশীল ষড়যন্ত্র করে এই হামলা চালান। তাঁর উদ্দেশ্য ছিল তরুণ কুস্তিগিরদের মধ্যে নিজের ক্ষমতা আবার ফিরিয়ে আনা।

২০২১ সালের ২ জুন থেকে বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন সুশীল। গত বছর ট্রায়াল কোর্টে সুশীলের জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছিল। ট্রায়াল কোর্টের তরফে বলা হয়েছিল, প্রাথমিক ভাবে এই হামলার ঘটনার ভিডিয়ো ফুটেজে সুশীলকে দেখা যাচ্ছে। অলিম্পিক্স কুস্তিতে জোড়া পদকধারীর তরফে জামিনের আবেদন করে বলা হয়েছিল, পুলিশ তাঁর বিরুদ্ধে মিথ্যা
মামলা সাজিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sushil Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE