Advertisement
০৪ অক্টোবর ২০২২
Tejaswin Shankar

CWG: এ বার আদালতে হাইজাম্পার, মুখ পুড়ল ফেডারেশনের, দলে নেওয়ার নির্দেশ

কমনওয়েলথ গেমসের দলে জায়গা না পাওয়ায় দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হন হাইজাম্পার তেজস্বীন। আদালত তাঁকে দলে নেওয়ার নির্দেশ দিয়েছে এএফআইকে।

তেজস্বীন শঙ্কর।

তেজস্বীন শঙ্কর। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১৯:৫১
Share: Save:

কমনওয়েলথ গেমসের দল নিয়ে বিতর্ক থামছেই না। টেবিল টেনিসের পর এ বার অ্যাথলেটিক্স দল নিয়েও বিতর্ক তৈরি হল। কমনওয়েলথ গেমসের দলে সুযোগ না পেয়ে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হলেন হাইজাম্পার তেজস্বীন শঙ্কর। তাঁকে দলে নেওয়ার জন্য অ্যাথলেটিক্স ফেডারেশন অব ইন্ডিয়াকে (এএফআই) নির্দেশ দিয়েছে আদালত।

২৩ বছরের তেজস্বীন কমনওয়েলথ গেমসের যোগ্যতা (২.২৭ মিটার) অর্জন করেন। কিন্তু অ্যাথলেটিক্স ফেডারেশন অব ইন্ডিয়া তাঁকেই রাখেনি দলে। দলে যাঁরা রয়েছেন, তাঁদের মধ্যে মাত্র দু’জন চলতি বছরে তেজস্বীনের থেকে ভাল পারফরম্যান্স করেছেন।

তেজস্বীনকে দলে না রাখার ক্ষেত্রে ফেডারেশন কর্তাদের যুক্তি ছিল, তিনি দেশে কোনও প্রতিযোগিতায় অংশগ্রহণ করেননি। যোগ্যতামান পেরিয়েছেন আমেরিকায় বিশ্ববিদ্যালয় স্তরের একটি প্রতিযোগিতায়। তা ছাড়া তেজস্বীন ফেডারেশনের কাছে এ ব্যাপারে আগাম অনুমতিও নেননি। তেজস্বীনের আইনজীবী ফেডারেশনের এই যুক্তির বিরোধিতা করেন। তিনি বলেন, নিয়ম সকলের জন্যই এক হওয়া উচিত। সীমা পুনিয়া, নীরজ চোপড়া এবং অবিনাশ সাবলও দেশে কোনও প্রতিযোগিতায় অংশ নেননি। তাঁদের কেন ছাড় দেওয়া হল?

তেজস্বীনের আবেদনের ভিত্তিতেই দিল্লি হাই কোর্ট এএফআইকে নির্দেশ দিয়েছে, তাঁকে কমনওয়েলথ গেমসের দলে নেওয়ার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.