Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Dinesh Karthik: জাতীয় দলে সাফল্যের পুরস্কার, আইসিসি ক্রমতালিকায় বিরাট লাফ কার্তিকের

সদ্য প্রকাশিত ক্রমতালিকায় ১০৮ ধাপ উঠে ৮৭ নম্বরে রয়েছেন কার্তিক। ঈশান কিশন রয়েছেন ছয়ে। বিরাট কোহলী টেস্ট ব্যাটারদের তালিকায় দশম স্থানে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ জুন ২০২২ ১৭:২৫
Save
Something isn't right! Please refresh.
বিরাট লাফ কার্তিকের

বিরাট লাফ কার্তিকের
ফাইল ছবি

Popup Close

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দুরন্ত ছন্দে ছিলেন তিনি। তার পুরস্কার পেলেন দীনেশ কার্তিক। আইসিসি-র টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাটারদের ক্রমতালিকায় ১০৮ ধাপ উঠলেন কার্তিক। এখন তিনি ৮৭ নম্বরে। প্রথম দশে ঢুকে পড়লেন ঈশান কিশন। দক্ষিণ আফ্রিকা সিরিজে তাঁর দু’টি অর্ধশতরান রয়েছে।

দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় দলে প্রত্যাবর্তন হয়েছে কার্তিকের। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দুরন্ত খেলার কারণেই দলে ফিরেছেন তিনি। ফিরেই বুঝিয়ে দিয়েছেন, তিনি কারওর থেকে কম যান না। মহেন্দ্র সিংহ ধোনির পরবর্তী যুগে তাঁকেই ফিনিশার বলা হচ্ছে। কার্তিক নিজেও সেই তকমা উপভোগ করছেন। আগেই জানিয়েছেন, জাতীয় দলের হয়ে ম্যাচ শেষ করে আসাই তাঁর লক্ষ্য। দক্ষিণ আফ্রিকা সিরিজের চতুর্থ ম্যাচে তাঁর অর্ধশতরান ভারতকে জিততে সাহায্য করেছে।

Advertisement

টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় কার্তিক এখন রয়েছেন ৮৭ নম্বরে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভাল খেলতে পারলে সেই র‌্যাঙ্কিংয়ে আরও উন্নতির সম্ভাবনা রয়েছে। কিশন রয়েছেন ছয়ে। দক্ষিণ আফ্রিকা সিরিজে তিনি দু’টি অর্ধশতরান-সহ ২০৬ রান করেছেন, যা সর্বোচ্চ। শীর্ষে বাবর আজম। প্রথম দশে এক মাত্র ভারতীয় ব্যাটার কিশনই।

টি-টোয়েন্টি বোলারদের তালিকায় তিন ধাপ উঠে যুজবেন্দ্র চহাল এসেছেন ২৩তম স্থানে। জশ হেজলউড রয়েছেন শীর্ষে। টেস্টে অলরাউন্ডারদের তালিকায় প্রথম স্থানে রবীন্দ্র জাডেজা। এই মুহূর্তে পঞ্চম টেস্ট খেলতে তিনি ইংল্যান্ডে রয়েছেন। দ্বিতীয় স্থানে বাংলাদেশের শাকিব আল-হাসান। টেস্টে ব্যাটারদের তালিকায় দশেই রয়েছেন বিরাট কোহলী। টেস্ট বোলারদের তালিকায় দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে রবিচন্দ্রন অশ্বিন এবং যশপ্রীত বুমরা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ



Something isn't right! Please refresh.

Advertisement