Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Tennis

Chittaranjan Das: দেশবন্ধু চিত্তরঞ্জন দাশের নামে কলকাতায় প্যাভিলিয়ন

কলকাতার খেলাধুলোর সঙ্গে জড়িয়ে গেল দেশবন্ধুর নাম। জয়দীপ মুখোপাধ্যায় টেনিস অ্যাকাডেমির প্যাভিলিয়নের নাম হল ‘দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ প্যাভিলিয়ন’।

‘দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ প্যাভিলিয়ন।

‘দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ প্যাভিলিয়ন। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ১৪:০৮
Share: Save:

কলকাতার খেলাধুলোর সঙ্গে জড়িয়ে গেল দেশবন্ধু চিত্তরঞ্জন দাশের নাম। জয়দীপ মুখোপাধ্যায় টেনিস অ্যাকাডেমির প্যাভিলিয়নের নাম হল ‘দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ প্যাভিলিয়ন’।

শুক্রবার এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বায়ুসেনার প্রাক্তন প্রধান অরূপ রাহা, পুলিশকর্তা জ্ঞানবন্ত সিংহ, বিধাননগর পুরসভার চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তী। একই সঙ্গে শুক্রবার উদ্বোধন হল ভারতের প্রাক্তন খেলোয়াড় প্রেমজিতলালের স্মৃতিতে আয়োজিত প্রতিযোগিতা ‘প্রেমজিতলাল ইনভিটেশনাল ২০২১’। এই নিয়ে ষষ্ঠ বছরে এই প্রতিযোগিতা পড়ল। রবিবার প্রতিযোগিতার ফাইনাল।

ভারতের সর্বকালের অন্যতম সেরা টেনিস খেলোয়াড় জয়দীপের দাদুর বাবা দেশবন্ধু। গত ৫ নভেম্বর ছিল দেশবন্ধুর ১৫১তম জন্মদিন। সেই উৎসব পালিত হয়েছিল সল্টলেকে জয়দীপের টেনিস অ্যাকাডেমিতে। জয়দীপ জানালেন, দেশবন্ধুর ১৫০তম জন্মদিন পালন করার ইচ্ছা ছিল তাঁর। কিন্তু কোভিডের কারণে গত বছর তা সম্ভব হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE