Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

৩-০ করার পর ধোনির মন এখন লম্বা ছুটিতে

ওয়ান ডে সিরিজ ৩-০ জেতার পর এ বার টি-টোয়েন্টি। তাও এ ভাবেই শেষ করে দেশে ফিরতে পারলে যেন বাঁচেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি।

নিজস্ব প্রতিবেদন
১৬ জুন ২০১৬ ১০:১৪
Save
Something isn't right! Please refresh.
Popup Close

ওয়ান ডে সিরিজ ৩-০ জেতার পর এ বার টি-টোয়েন্টি। তাও এ ভাবেই শেষ করে দেশে ফিরতে পারলে যেন বাঁচেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। জিম্বাবোয়ে থেকে দেশে ফেরার পর যে লম্বা ছুটি তাঁর জন্য অপেক্ষা করছে, সেই ছুটির ঘন্টাই এখন বাজছে ধোনির কানে। মজা করে বলছেন, এ বার মেয়ে জিভাকে একটু সময় দেবেন, যাতে জিভা ভাল ভাবে বুঝতে পারে যে তিনিই তার বাবা।

বুধবার হারারেতে জিম্বাবোয়েতে দশ উইকেটে হারিয়ে ওয়ান ডে সিরিজে ‘ক্লিন-সুইপ’ করার পর ভারত অধিনায়ক এ রকমই ফুরফুরে মেজাজে। জিম্বাবোয়ে থেকে ফিরে অক্টোবরের আগে আর মাঠে নামতে হচ্ছে না তাঁকে। এই ছুটিটা কেমন ভাবে কাটাতে চান? উত্তরে এ দিন ধোনি বলেন, ‘‘বহু দিন পর লম্বা ছুটি পাব। এই ছুটিতে ক্রিকেট থেকে দূরে থাকব। আমার মেয়ে তো আমাকে ঠিকমতো চেনেই না। এ বার ওকে বোঝাতে হবে যে, আমিই ওর বাবা।’’

এ দিন যে ভাবে তাঁর দলের বোলাররা জিম্বাবোয়েকে ১২৩ রানে অল আউট করে দিয়ে অনায়াসে ম্যাচ জিতে নেওয়ার রাস্তা তৈরি করে দেন, তাতে খুশি হওয়ারই কথা ধোনির। জসপ্রীত বুমরাহ-র (৪-২২) স্পেলে কাত জিম্বাবোয়ের দেওয়া ১২৪-এর টার্গেটে পৌঁছতে ভারতের দুই ওপেনারের লাগে ২১.৫ ওভার। ফর্মে থাকা লোকেশ রাহুলের (৬৩ নটআউট) সঙ্গে ওপেন করতে নেমেছিলেন প্রথম আন্তর্জাতিক ম্যাচে নামা নাগপুরের বাঁ হাতি ওপেনার ফৈজ ফজল। তিনিও ৫৫ রানে অপরাজিত থাকেন।

Advertisement

তিনটি ওয়ান ডে-তেই বিপক্ষকে যথাক্রমে ১৬৮, ১২৬ ও ১২৩-এ গুটিয়ে দেওয়া বিধ্বংসী বোলিং বিভাগ নিয়ে ধোনি বলেন, ‘‘বোলাররা যে ভাবে বিপক্ষের উপর সমানে চাপ রেখে পর পর উইকেট ফেলেছে, তা মোটেই খারাপ পারফরম্যান্স নয়। আমি বোলারদের পারফরম্যান্সে খুশি। আসলে পরিকল্পনা অনুযায়ী একেবারে ঠিকঠাক বোলিং করেছে ওরা। এটাই আসল কথা।’’

এ রকম অনায়াসে সিরিজ জয় নিয়ে ধোনি বলেন, ‘‘সহজেই সিরিজ জিততে আমার কোনও আপত্তি নেই। এটাই তো হওয়া উচিত। তবে দলের আরও কয়েকজন ব্যাটসম্যান সুযোগ পেলে বোধহয় ভাল হত।’’ তিনটি ম্যাচের একটিতেও ব্যাটিং করার সুযোগ পাননি ধোনি নিজে। সিরিজে সব মিলিয়ে তিন উইকেট পড়ে ভারতের। ফলে শুধু ধোনি নন, দলের বেশিরভাগ ব্যাটসম্যানই ব্যাট হাতে মাঠে নামার সুযোগ পেলেন না। এটাই আফসোস ধোনির।

এর মধ্যে দুটো মাইলফলক ছুঁয়ে ফেললেন ভারত অধিনায়ক। ওয়ান ডে-তে উইকেটকিপার হিসেবে সাড়ে তিনশো উইকেট শিকারিদের ক্লাবে ঢুকে পড়লেন এ দিন এল্টন চিগুম্বুরার ক্যাচ নিয়ে। ধোনির উইকেট শিকারের সংখ্যা এখন ঠিক ৩৫০। কুমার সঙ্গকারা (৪৮২), অ্যাডাম গিলক্রিস্ট (৪৭২) ও মার্ক বাউচারের পর তিনি এই ক্লাবের চতুর্থ সদস্য। এ ছাড়াও ক্যাপ্টেন হিসেবে সবচেয়ে বেশি ওয়ান ডে জেতার তালিকায় দু’নম্বরে উঠে এলেন। ১০৭ জয় নিয়ে ছুঁয়ে ফেললেন অস্ট্রেলিয়ার অ্যালান বর্ডারকে। তালিকায় ০সবচেয়ে উপরে রিকি পন্টিং। যাঁর জয়ের সংখ্যা ১৬৫।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement