Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বিরাটেই আস্থা ধোনির

বার বার প্রশ্ন উঠেছে ধোনিকে সরিয়ে সব অধিনায়কত্ব তুলে দেওয়া হোক কোহালির হাতে। তার পরও সেই কোহালিরই পাশে দাঁড়াচ্ছেন ধোনি। আস্থা রাখছেন ভবিষ্য

সংবাদ সংস্থা
২৯ অগস্ট ২০১৬ ১৫:৩৪
Save
Something isn't right! Please refresh.
ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

Popup Close

বার বার প্রশ্ন উঠেছে ধোনিকে সরিয়ে সব অধিনায়কত্ব তুলে দেওয়া হোক কোহালির হাতে। তার পরও সেই কোহালিরই পাশে দাঁড়াচ্ছেন ধোনি। আস্থা রাখছেন ভবিষ্যতের অধিনায়ক তথা টেস্ট অধিনায়কের উপর। সদ্য টেস্ট র‌্যাঙ্কিংয়ে নেমে যেতে হয়েছে দ্বিতীয় স্থানে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতলেও ৩-০ না হওয়ায় এই পতন। শীর্ষ স্থান পাকিস্তানের দখলে যাওয়ায় নেমে যাওয়ার খারাপ লাগাটা যেন দ্বিগুন হয়ে গিয়েছে। কিন্তু বিরাট কোহালিতে বিশ্বাস রাখছেন দেশের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। তাঁর মতে, বিরাট কোহালির হাত ধরেই টেস্ট র‌্যাঙ্কিংয়ে আবার শীর্ষে উঠে আসবে ভারত।

এখন টানা ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলবে ভারত। ১৩টি টেস্ট খেলতে হবে। নিউজিল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও বাংলাদেশের বিরুদ্ধে খেলবে ভারত। ধোনির মতে, বিরাটের নেতৃত্বে দারুণভাবে তৈরি হচ্ছে ভারতীয় টেস্ট দল। বলেন, “আমার মনে হয় এই টেস্ট দল দারুণ তৈরি। এটা ঠিক টি২০ ও ওয়ান ডেতে আমরা বেশি তৈরি। কিন্তু আমাদের ব্যাটিং সাইড অভিজ্ঞ। যদি ভাল মতো দেখা যায় তা হলে দেখবেন গত দু'আড়াই বছর ধরে আমরা একই ব্যাটিং লাইন ধরে রেখেছি। দু'একটি পরিবর্তন ছাড়া। আমরা অনেকটা শিখেছি।”

এইএসএ-তে ওয়েস্ট ইন্ডিজের কাছে সিরিজ হেরে সদ্য দেশে ফিরেছে ভারতীয় ক্রিকেট দল। দেশে ফিরেই বিরাটে তাঁর ভরসার কথা জানিয়েছেন তিনি। বলেন, “যদি পারফর্মেন্স দেখা যায় তা হলে ট্যালেন্ট ও অভিজ্ঞতা নিয়ে যে দলটি তৈরি হচ্ছে সেটা তাঁদের খেলায় প্রতিফলিত হচ্ছে। এই মরশুমে আমরা ১৩টি টেস্ট খেলব। এবং আমার মনে হয়, যখন শেষ হবে তখন আমরা ভাল জায়গায় থাকব। প্রথম আর দ্বিতীয় দলের মধ্যে বিশেষ পার্থক্য নেই। যে কারণে মরসুম শেষে আমরাই টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকব।”

Advertisement

আরও খবর

আমেরিকা থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে ধোনিদের



Something isn't right! Please refresh.

Advertisement