Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Table Tennis

Diya Chitale: আদালতের দ্বারস্থ দিয়া কমনওয়েলথ গেমসের দলে, জায়গা হল না মানুষের

কমনওয়েলথ গেমসের টেবল টেনিস দলে জায়গা না পেয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন দিয়া এবং মানুষ। মহিলাদের দলে পরিবর্তন হলেও পুরুষদের দলে হয়নি।

দিয়া চিতালে।

দিয়া চিতালে। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ২০:৩৯
Share: Save:

কমনওয়েলথ গেমসের দলে সুযোগ না পেয়ে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন দিয়া চিতালে। তার পরেই তাঁকে কমনওয়েলথ গেমসের টেবল টেনিস দলে নেওয়া হল।

দিয়া দলে এসেছেন অর্চনা কামাথের জায়গায়। দলের জায়গা না দেখে আদালতের দ্বারস্থ হয়েছিলেন মানুষ শাহ। তিনি দিল্লি হাই কোর্টে রিট পিটিশন দায়ের করেছেন। তাঁকে অবশ্য দলে নেওয়া হয়নি। পুরুষদের দলে শরথ কমলের নেতৃত্বে জি শাথিয়ান, হরমীত দেশাই ও সানিল শেট্টি-ই রয়েছেন। মহিলাদের দলে ছিলেন মণিকা বাত্রা, অর্চনা কামাথ, শ্রীজা আকুলা ও রিথ রিষ্য। অতিরিক্ত খেলোয়াড় ছিলেন দিয়া চিতালে। অর্চনার জায়গায় শুধু আনা দলে আনা হয়েছে দিয়াকে।

নির্বাচকদের তরফে জানানো হয়েছিল, স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া অনুমোদন প্রয়োজন। যদিও ক্রীড়া মন্ত্রক জানিয়ে দিয়েছে, দল নির্বাচনে তারা হস্তক্ষেপ করবে না। এটা সম্পূর্ণ সংশ্লিষ্ট ক্রীড়া সংস্থার বিষয়।

নির্বাচকদের তরফে জানানো হয়েছে, ‘‘শুধু একটাই পরিবর্তন করা হয়েছে। অর্চনার জায়গায় দিয়াকে চতুর্থ খেলোয়াড় হিসেবে দলে নেওয়া হয়েছে। নির্দিষ্ট চাহিদা অর্চনা পূরণ করতে না পারলেও, আমাদের মনে হয়েছিল ও পদক জিততে পারে। আমরা বিষয়টা নিয়ে দ্বিধায় ছিলাম। সে কারণেই সাইয়ের সাহায্য চেয়েছিলাম আমরা। শেষ পর্যন্ত আমরা নির্বাচকরাই সিদ্ধান্ত নিয়ে অর্চনার জায়গায় দলে দিয়াকে নিয়েছি।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.