Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Durand Cup

FC Goa: ফাইনালে হোঁচট মহমেডানের, প্রথম বার ডুরান্ড জিতল এফসি গোয়া

জানপ্রাণ দিয়ে লড়েও পারল না মহমেডান। রবিবার ডুরান্ড কাপের ফাইনালে অতিরিক্ত সময়ে তারা এফসি গোয়ার কাছে হেরে গেল ০-১ ব্যবধানে।

ট্রফি নিয়ে উচ্ছ্বাস গোয়ার ফুটবলারদের।

ট্রফি নিয়ে উচ্ছ্বাস গোয়ার ফুটবলারদের।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২১ ২২:৪৪
Share: Save:

জানপ্রাণ দিয়ে লড়েও পারল না মহমেডান। রবিবার ডুরান্ড কাপের ফাইনালে অতিরিক্ত সময়ে তারা এফসি গোয়ার কাছে হেরে গেল ০-১ ব্যবধানে। ম্যাচের ১০৫ মিনিটে একমাত্র গোলটি করেন এদু বেদিয়া। ডুরান্ডের ইতিহাসের প্রথম বার কোনও আইএসএল-এর দল জয়ী হল।

ম্যাচের দু’দিন আগে থেকে মহমেডান তাঁবুর সামনে টিকিটের লাইন দেখা গিয়েছিল শহরের ফুটবলপ্রেমীদের। ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের মতো দুই প্রধান না থাকা সত্ত্বেও উৎসাহে কোনও ঘাটতি ছিল না। যুবভারতী স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি দেওয়ার পর থেকেই দলে দলে ফুটবলপ্রেমী টিকিট কাটতে শুরু করেন। রবিবার যুবভারতীতে হাজির ছিলেন প্রায় ৩৫ হাজার দর্শক।

দু’দলই শুরু থেকে আক্রমণ শানাতে থাকে। তবে কোনও দলের কাছেই বলের নিয়ন্ত্রণ বেশিক্ষণ ছিল না। পূর্ণ শক্তির দল নিয়ে ডুরান্ডে খেলতে এসেছিল এফসি গোয়া। ফলে মহমেডানের থেকে তারা ধারে-ভারে এগিয়েছিল। কিন্তু পিছিয়ে থেকে নামলেও কলকাতার তৃতীয় প্রধানের চেষ্টায় কোনও খামতি ছিল না। ৩৫ মিনিটে মিলন সিংহের সামনে সুযোগ এসে গিয়েছিল। কিন্তু তাঁকে ফাউল করা হয়। এফসি গোয়ার হয়ে ভাল সুযোগ পেয়েছিলেন রোমারিয়োও।

দ্বিতীয়ার্ধে দু’দলই সুযোগ পেয়েছিল। কিন্তু কেউই কাজে লাগাতে পারেনি। অতিরিক্ত সময়ে গোয়ার রিডিম লাং গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন। কিন্তু গোল পোস্টের পাশ দিয়ে বল বেরিয়ে যায়। অতিরিক্ত সময়ের প্রথমার্ধ শেষ হওয়ার মুখে মহমেডান বক্সের বাইরেই ফাউল করেন মিলন। ফ্রি-কিক থেকে সরাসরি মহমেডানের জালে বল জড়িয়ে দেন এদু। অতিরিক্ত সময়ের বাকি ১৫ মিনিট পেলেও মহমেডান ফুটবলাররা ক্লান্ত হয়ে পড়েছিলেন। ফলে সমতা ফেরাতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durand Cup Mohammedan Sporting Club FC Goa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE