Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL 2021

IPL 2021: ফের তোপের মুখে তৃতীয় আম্পায়ার, দেবদত্তকে আউট না দেওয়ার সিদ্ধান্তে তুমুল বিতর্ক

তৃতীয় আম্পায়ারের ভূমিকা নিয়ে ফের অসন্তোষ তৈরি হল ক্রিকেটারদের মধ্যে। রবিবার বেঙ্গালুরু বনাম পঞ্জাব ম্যাচের একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে তৈরি হল তুমুল বিতর্ক।

বিরক্ত রাহুল

বিরক্ত রাহুল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২১ ২০:৪৯
Share: Save:

তৃতীয় আম্পায়ারের ভূমিকা নিয়ে ফের অসন্তোষ তৈরি হল ক্রিকেটারদের মধ্যে। রবিবার বেঙ্গালুরু বনাম পঞ্জাব ম্যাচের একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে তৈরি হল তুমুল বিতর্ক। প্রাক্তন ক্রিকেটাররা তুমুল ক্ষোভ প্রকাশ করেছেন এই সিদ্ধান্ত নিয়ে।

ঘটনাটি ঘটে আরসিবি-র ইনিংসের অষ্টম ওভারে। রবি বিষ্ণোইয়ের বল রিভার্স সুইপ করতে গিয়েছিলেন দেবদত্ত পাড়িক্কল। ব্যাট তাঁর গ্লাভস ছুঁয়ে জমা পড়ে উইকেটকিপার কেএল রাহুলের হাতে। রাহুল এবং বিষ্ণোই দু’জনেই মাঠের আম্পায়ারের কাছে আবেদন করেন। তিনি নট-আউট দেওয়ায় ডিআরএস নেন রাহুল।

রিপ্লে-তে স্পষ্ট দেখা যায় যে দেবদত্তের গ্লাভস ছুঁয়েছে বল। খুব হালকা ভাবে স্পর্শ করলেও গ্লাভসে যে লেগেছে, এটা বোঝাই গিয়েছিল। ঠিক যখন রাহুলরা ভাবছেন তৃতীয় আম্পায়ার আর শ্রীনিবাসন আউট দেবেন, তখনই তিনি দেবদত্তকে নট আউট ঘোষণা করেন। টিভি স্ক্রিনে এই সিদ্ধান্ত দেখার পরেই ক্ষিপ্ত হয়ে যান রাহুল। মাঠের আম্পায়ার অনন্তপদ্মনাভনকে ঘিরে ধরে পঞ্জাবের বাকি ক্রিকেটাররা জিজ্ঞাসা করতে থাকেন, কেন আউট দেওয়া হল না। অনন্তপদ্মনাভন যথাযথ উত্তর দিতে পারেননি বলেই জানা গিয়েছে।

গ্লাভসে লেগেছে বল।

গ্লাভসে লেগেছে বল। ছবি টুইটার

তবে প্রাক্তন ক্রিকেটাররা এই সিদ্ধান্তে খুশি হননি। নিউজিল্যান্ডের স্কট স্টাইরিস লিখেছেন, ‘তৃতীয় আম্পায়ারকে এখনই বরখাস্ত করা হোক। মজা হচ্ছে নাকি’। ভারতের প্রাক্তন ক্রিকেটার কৃষ্ণমাচারি শ্রীকান্ত লিখেছেন, ‘ভয়ঙ্কর আম্পায়ারিং। আজকাল প্রযুক্তির এত সাহায্য থাকা সত্ত্বেও এরকম ভুল ক্ষমাহীন অপরাধ’। আকাশ চোপড়া লিখেছেন, ‘এটাকে আউট না দেওয়া হলে আর কোনটাকে দেওয়া হবে’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2021 KL Rahul Punjab Kings Devdutt Padikkal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE