Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

IPL 2021: ম্যাক্সওয়েল-চহাল যুগলবন্দিতে জয়ের হ্যাটট্রিক, প্লে-অফে কোহলীরাও

নিজস্ব প্রতিবেদন
০৩ অক্টোবর ২০২১ ১৯:২২
ফের জিতলেন কোহলী।

ফের জিতলেন কোহলী।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাতিল হওয়া যুজবেন্দ্র চহালই যেন আইপিএল-এ অস্ত্র হয়ে উঠেছেন বিরাট কোহলীর। প্রায় প্রতি ম্যাচে নিয়ম করে উইকেট নিচ্ছেন এবং দলকে জেতাচ্ছেন চহাল। রবিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধেও গুরুত্বপূর্ণ তিনটি উইকেট তুলে নিলেন তিনি। ফলে পঞ্জাবকে ৬ রানে হারিয়ে কোহলীদের জয়ের হ্যাটট্রিকই শুধু হল, প্লে-অফেও পৌঁছে গেলেন তাঁরা।

প্রায় প্রতিটি ম্যাচেই দেখা যাচ্ছে আরসিবি-র মাত্র দু’একজন ব্যাটসম্যানই রান পাচ্ছেন। বাকিদের কেউ সে ভাবে দলের হয়ে উল্লেখযোগ্য অবদান রাখতে পারছেন না। রবিবারও তাঁর ব্যতিক্রম নয়। ওপেনিং জুটিতে শুরুটা ভালই করেছিলেন বিরাট কোহলী এবং দেবদত্ত পাড়িক্কল। প্রথম উইকেটে ৬৮ উঠে যায়। এরপরেই মোজেস অনরিকসের বলে ফিরে যান কোহলী।

তিনে নামা ড্যান ক্রিশ্চিয়ানকে প্রথম বলেই ফেরান অনরিকস। তাঁর হ্যাটট্রিক কোনও রকমে আটকান গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান আরসিবি-তে যোগ দেওয়ার পর থেকেই রানের মধ্যে রয়েছেন। রবিবারও ঝোড়ো খেলে গুরুত্বপূর্ণ ৫৭ রান করে গেলেন। তাঁর ৩৩ বলের ইনিংসে রয়েছে ৩টি চার এবং ৪টি ছয়। ম্যাক্সওয়েলের সঙ্গে জুটি বেধেই ২৩ করলেন এবি ডিভিলিয়ার্স। এই দু’জনের জন্যেই ২০ ওভারে ১৬৪ রানে পৌঁছয় আরসিবি। পঞ্জাবের হয়ে তিনটি করে উইকেট ক্রিশ্চিয়ান এবং মহম্মদ শামির।

Advertisement

গত মরসুম থেকেই পঞ্জাবের রান গড়তে বড় ভরসা তাদের ওপেনাররা। কেএল রাহুল এবং ময়াঙ্ক আগরওয়াল বড় রানের জুটি তৈরি করে ভিত গড়ে দেন। আরসিবি-র বিরুদ্ধেও সেই একই জিনিস দেখা গেল। প্রথম উইকেটেই উঠে গেল ৯১ রান, যা তাদের রান তাড়া করার গতিকে অনেকটাই বাড়িয়ে দিল।

তবে পঞ্জাবের সব থেকে বড় সমস্যা তাদের মিডল অর্ডার। ওপেনাররা বড় রান করলেও পরের দিকে যাঁরা আসছেন তাঁরা কিছুতেই রান করতে পারছেন না। আগের ম্যাচে কেকেআর-এর বিরুদ্ধেও প্রায় হারের মুখে চলে গিয়েছিল পঞ্জাব। আরসিবি-র বিরুদ্ধেও সেই অবস্থান। নিকোলাস পুরান (৩) ফের ব্যর্থ। অনেকদিন পর সুযোগ পেয়ে প্রথম বলেই আউট সরফরাজ খান। এডেন মার্করাম শুরুটা ভাল করে ২০ রানের মাথায় ফিরলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাদ পড়া চহাল যেন প্রতি ম্যাচেই নিজেকে প্রমাণ করছেন। মোক্ষম সময়ে উইকেট তুলে ধাক্কা দিচ্ছেন বিপক্ষকে। রবিবার বার বার সে জিনিস দেখা গেল।

তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিলেন তিনি। বাকি ম্যাচের মতো রবিবারও পঞ্জাবের মিডল এবং লোয়ার অর্ডার ব্যর্থ। কলকাতা ম্যাচে জেতানো শাহরুখ খানও পারলেন না। ৬ রানে হারতে হল রাহুলের দলকে।

আরও পড়ুন

Advertisement