Advertisement
২৩ জুলাই ২০২৪
East Bengal

৭ মাস আগেই চুক্তিপত্রে অসঙ্গতির কথা জানানো হয়েছিল বিনিয়োগকারীকে, দাবি ইস্টবেঙ্গলের

বিনিয়োগকারী সংস্থার সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করতে চায় ক্লাব

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ২৩:৪২
Share: Save:

আগামী আইএসএল-এ ইস্টবেঙ্গল খেলবে না বলে বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট জানিয়েছিল। মঙ্গলবার ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল তারা নতুন মরসুমের দল গঠনের ক্ষেত্রে কোনও দিনই হস্তক্ষেপ করেনি, ভবিষ্যতেও করবে না। দল গঠনের ব্যাপারটা পুরোটাই বিনিয়োগকারী সংস্থার দায়িত্ব। তারা শ্রী সিমেন্টকে জানিয়ে দিয়েছে, ইস্টবেঙ্গল যাতে আইএসএল খেলতে পারে তার জন্য ক্লাবের পক্ষ থেকে সম্পূর্ণ সাহায্য করা হবে। তবে চুক্তিপত্রে সইয়ের বিষয়টি এখনও ঝুলে রয়েছে। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, যে সব জায়গায় অসঙ্গতি রয়েছে বলে ক্লাব মনে করছে সেগুলো গত বছরের ১৭ অক্টোবর চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে। এ ব্যাপারে নতুন করে জানানোর কিছু নেই। সেগুলোর সমাধান না হওয়া পর্যন্ত তারা চুক্তিপত্রে সই করবে না। আরও একবার জানিয়ে দেওয়া হয়েছে বিনিয়োগকারী সংস্থার সঙ্গে আলোচনার জন্য ক্লাব সব সময় প্রস্তুত। ক্লাব সভাপতি প্রণব দাশগুপ্ত ব্যক্তিগত ভাবে একই কথা জানিয়ে শ্রী সিমেন্টের কর্ণধার হরিমোহন বাঙ্গুরকে আলাদা একটি চিঠি দিয়েছেন।

ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে সহ সচিব রূপক সাহা বিনিয়োগকারী সংস্থার শিবাজি সমাদ্দারকে চিঠিতে লিখেছেন, ‘যদিও বিভিন্ন কারণে চুক্তিপত্রে সই করা সম্ভব হচ্ছে না, ক্লাব কখনই দল গঠনের কাজে হস্তক্ষেপ করেনি। আসন্ন আইএসএল-এ ইস্টবেঙ্গল যাতে খেলতে পারে তার জন্য ক্লাব সবরকম সহযোগিতার আশ্বাস দিচ্ছে। খেলাধুলো সংক্রান্ত ব্যাপারে যদি কোনও ভুল বোঝাবুঝি থেকে থাকে, তার জন্য ক্লাব আপনাদের সঙ্গে আলোচনায় প্রস্তুত। আমরা আশা করছি ইস্টবেঙ্গল যাতে আইএসএল-এ খেলতে পারে তার জন্য যা যা করনীয় আপনারা তা করবেন’।

চুক্তিপত্রে সই করা নিয়ে ক্লাব লিখেছে, ‘গত বছরের ১৭ অক্টোবর চিঠি দিয়ে জানানো হয়েছিল প্রাথমিক চুক্তি ও চূড়ান্ত চুক্তির মধ্যে কী কী অসঙ্গতি রয়েছে। এই চিঠির সঙ্গে সেগুলো আবার পাঠানো হল। যে যে জায়গায় অসঙ্গতি রয়েছে সেগুলোর সমাধান হয়ে গেলেই আমরা চুক্তিপত্রে সই করব। এর জন্য ক্লাব যে কোনও সময় আলোচনার জন্য প্রস্তুত’।

ক্লাবের শীর্ষ কর্তা দেবব্রত সরকার বলেন, ‘‘আমরা কখনই দল গঠনে হস্তক্ষেপ করিনি। তাই আমার মনে হয় না দল গঠন করতে কোনও সমস্যা হওয়ার কথা। হরিমোহন বাঙ্গুর শুধুমাত্র একজন সফল ব্যবসায়ী নন, একজন ভাল প্রশাসকও। তাই তাঁর দলগঠন করতে কোনও সমস্যা থাকলে তিনি নিশ্চয়ই আমাদের জানাতেন। তিনি আমাদের এখনও তা জানানি। ফলে আমরা ধরে নিচ্ছি সংবাদমাধ্যমে ভুল খবর প্রকাশিত হয়েছে। আমরা আশা করছি এবারেও দল আইএসএল-এ খেলবে। এবং ভাল দল তৈরি হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal isl Shree cement
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE