Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

ইস্টবেঙ্গলের চাপ বাড়িয়ে লিগ শীর্ষে পিয়ারলেস, লিগের ভাগ্য নির্ধারণ শেষ ম্যাচে

৬১ বছর আগে ইস্টার্ন রেল কলকাতা লিগ জিতেছিল। তার পর থেকে কলকাতা লিগ গিয়েছে হয় মোহনবাগান, না হয় ইস্টবেঙ্গল তাঁবুতে। মহমেডান স্পোর্টিং শেষ বার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ সেপ্টেম্বর ২০১৯ ১৭:২৩
ফেভারিট পিয়ারলেস। —ফাইল চিত্র।

ফেভারিট পিয়ারলেস। —ফাইল চিত্র।

পিয়ারলেসরেনবো

(দীপেন্দু)

ইস্টবেঙ্গলের হৎকম্প বাড়িয়ে দিল পিয়ারলেস। শুক্রবার নিউ ব্যারাকপুর রেনবোকে হারিয়ে পিয়ারলেস পৌঁছে গেল লিগ তালিকার শীর্ষে। কলকাতা কার, তা জানা যাবে শেষ ম্যাচেই।

Advertisement

বৃহস্পতিবার মহমেডান স্পোর্টিংকে হারিয়ে লিগ জয়ের গন্ধ পেতে শুরু করেছিল ইস্টবেঙ্গল। আলেয়ান্দ্রো মেনেন্দেজ জানতেন, শুক্রবার পিয়ারলেস জিতলেই লাল-হলুদ শিবিরের কাছে লিগ জেতার সমীকরণ হয়ে উঠবে কঠিন। শুক্রবার অবনমনের লাল চোখ দেখা রেনবোকে হারানোর ফলে কলকাতা লিগের ভাগ্য নির্ধারিত হবে শেষ ম্যাচে। পিয়ারলেসের হয়ে এ দিন একমাত্র গোলটি করেন দীপেন্দু দুয়ারি।

৬১ বছর আগে ইস্টার্ন রেল কলকাতা লিগ জিতেছিল। তার পর থেকে কলকাতা লিগ গিয়েছে হয় মোহনবাগান, না হয় ইস্টবেঙ্গল তাঁবুতে। মহমেডান স্পোর্টিং শেষ বার কলকাতা লিগ জিতেছিল ১৯৮১ সালে। এ বার পিয়ারলেস লিগ জেতার খুব কাছাকাছি পৌঁছে গিয়েছে। গোল পার্থক্যেও সুবিধাজনক অবস্থায় ক্রোমারা। পিয়ারলেসের গোলপার্থক্য + ১১। সেখানে ইস্টবেঙ্গেলর গোল পার্থক্য + ৭। অর্থাৎ শেষ ম্যাচে নামার আগে পিয়ারলেসই ফেভারিট। মেনেন্দেজের ছেলেদের কলকাতা লিগ ঘরে তুলতে হলে শেষ ম্যাচ জিততে তো হবেই, সেই সঙ্গে পয়েন্ট খোয়াতে হবে পিয়ারলেসকে।

আরও পড়ুন: রিয়াল ছাড়তেই বন্ধ গোলমুখ, ফ্রি কিক থেকে গোল না করার লজ্জার রেকর্ডের সামনে রোনাল্ডো

আরও পড়ুন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিএবি প্রেসিডেন্ট হলেন সৌরভ

শেষ ম্যাচে দু’ দলই যদি ড্র করে, তা হলেও পিয়ারলেসের ঘরেই ঢুকবে কলকাতা লিগ। যদি দু’ দলই ম্যাচ হেরে যায়, তা হলেও পিয়ারলেসই লিগের লড়াইয়ে শেষ হাসি হাসবে। আরও একটা সমীকরণে ইস্টবেঙ্গলের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা রয়েছে। শেষ ম্যাচে পিয়ারলেস যদি ১-০ জেতে, তা হলে লাল-হলুদ ব্রিগেডকে হাফ ডজন গোলে জিততে হবে। সেই সঙ্গে নিজেদের ডিফেন্সকেও রাখতে হবে মজবুত। যাতে গোল হজম না করতে হয়।

সব মিলিয়ে লিগের শেষ ম্যাচের পারদ চড়তে শুরু করে দিয়েছে এখন থেকেই।

আরও পড়ুন

Advertisement