Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

SC East Bengal: বিদেশি গোলরক্ষক কোচ চায় লাল-হলুদ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ সেপ্টেম্বর ২০২১ ০৬:০৫
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

অষ্টম আইএসএলের জন্য দল গঠন প্রায় শেষ পর্যায়ে এসসি ইস্টবেঙ্গেলের। পাঁচ জন বিদেশির সঙ্গে ইতিমধ্যেই চুক্তি হয়ে গিয়েছে। নেওয়া হবে আরও এক জনকে। লাল-হলুদ কর্তারা এখন ব্যস্ত গোলরক্ষক কোচ নির্বাচনে।

গত মরসুমে রবি ফাওলারের সঙ্গেই এসেছিলেন গোলরক্ষক কোচ ববি মিমস। ইংল্যান্ড ফুটবলে এভার্টন, ম্যাঞ্চেস্টার সিটি, ক্রিস্টাল প্যালেস-সহ একাধিক ক্লাবে খেলা এই প্রাক্তন গোলরক্ষককে অবশ্য এই মরসুমে দেখা যাবে না লাল-হলুদে। দ্রুত ববির শূন্যস্থান পূরণ করতেই এই মুহূর্তে মরিয়া ক্লাব কর্তারা। চমকপ্রদ খবর হল, নতুন গোলরক্ষক কোচ খুঁজে দেওয়ার জন্য ববির পরামর্শ নিচ্ছেন তাঁরা।প্রশ্ন উঠছে ফাওলারের সহকারীর সঙ্গে কেন ফের চুক্তি করা হচ্ছে না? নতুন গোলরক্ষক কোচের অপরিচিত পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে সময় লাগবে। ববির ক্ষেত্রে সেই সমস্যা নেই। আইএসএল সম্পর্কে ওয়াকিবহালও তিনি। লাল-হলুদের দল গঠনের সঙ্গে যুক্ত কর্তাদের কথায়, ‘‘ববিকে আমরা ছাড়তে চাইনি। কিন্তু ইস্টবেঙ্গল ক্লাবের সঙ্গে চুক্তি নিয়ে জটিলতার কারণে ও আতঙ্কিত হয়ে পড়েছিল। নিজেই চলে গিয়েছে।” যোগ করলেন, “ববির সঙ্গে আমাদের সম্পর্ক খুব ভাল। নিয়মিত যোগাযোগ রয়েছে। ওকে আমরা অনুরোধ করেছি, কোনও গোলরক্ষক কোচের সন্ধান পেলে জানাতে।”

নতুন গোলরক্ষক কোচ ও ষষ্ঠ বিদেশি চূড়ান্ত করার ব্যাপারে কোচ ম্যানুয়েল (মানলো) দিয়াসের সঙ্গেও নিয়মিত আলোচনা করছেন লাল-হলুদ কর্তারা। সে ক্ষেত্রে স্পেন থেকেও অরিন্দম ভট্টাচার্যদের নতুন ‘গুরু’ আসার সম্ভাবনা প্রবল। লাল-হলুদ শিবিরে স্বস্তির খবর, সুস্থ হয়ে উঠেছেন অরিন্দম। করোনায় আক্রান্ত হয়েছিলেন লাল-হলুদের গোলরক্ষক। এসসি ইস্টবেঙ্গলের তরফে গণমাধ্যমে পোস্ট করা ভিডিয়ো বার্তায় অরিন্দম বলেছেন, “আমার কোভিড হয়েছিল। তবে এখন আমি পুরোপুরি সুস্থ। অনুশীলনও শুরু করে দিয়েছি।”

Advertisement

আরও পড়ুন

Advertisement